• ঢাকা
  • শুক্রবার, ১১ অক্টোবর, ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬

কোনো রাজনৈতিক দলের ‘ফাঁদে’ পা না দিতে বললেন আইন উপদেষ্টা


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১১, ২০২৪, ০৭:০৮ পিএম
কোনো রাজনৈতিক দলের ‘ফাঁদে’ পা না দিতে বললেন আইন উপদেষ্টা
সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। ছবি : সংগৃহীত

কোনো রাজনৈতিক দলের ‘ফাঁদে’ পা না দিতে আহ্বান জানিয়েছেন আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। হিন্দু ধর্মাবলম্বীদের উদ্দেশে তিনি বলেছেন, “আপনারা নিজেদের সংখ্যালঘু হিসেবে ভাববেন না। আপনারা নিজেদের দেশের নাগরিক হিসেবে মনে করবেন। মুসলিম ধর্মের মানুষ যেমন বাংলাদেশের মালিক, তেমনি আপনারাও দেশের মালিক। আপনারা সনাতন ধর্মাবলম্বীরা সমান অধিকার, সমান প্রত্যাশা, সমান দৃঢ়তা ও সমান আত্মবিশ্বাস নিয়ে বসবাস করবেন। আপনারা কোনো রাজনৈতিক দলের ফাঁদে পা দিবেন না। আপনাদের নিয়ে অনেক দল নানা ধরনের খেলা করছে। এ বিষয়ে সজাগ থাকবেন।”

শুক্রবার (১১ অক্টোবর) বিকেলে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সিরাজগঞ্জ শহরের মহাপ্রভুর আখড়ায় সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আসিফ নজরুল বলেন, “রাজনৈতিক-ব্যক্তিগত প্রতিহিংসা এবং সাম্প্রদায়িক প্রতিহিংসা এক জিনিস নয়। দুটো ভিন্ন জিনিস। রাজনৈতিক বা প্রতিহিংসাবশত ব্যক্তিগত হামলাকে সাম্প্রদায়িক হামলা ভাববেন না। আর যদিও বিচ্ছিন্নভাবে সাম্প্রদায়িক কোনো ঘটনা ঘটে তবে সেখানে বিভাজন না হয়ে সহনশীল ভূমিকা পালন করবেন এবং বিশৃঙ্খলা সৃষ্টি করবেন না।”

আইন উপদেষ্টা বলেন, “সংখ্যালঘু বা সংখ্যাগুরু নয়। মুসলিম, হিন্দু বা বৌদ্ধ-খ্রিস্টান কারও নয়, বাংলাদেশ রাষ্ট্রটি সবার। রাষ্ট্রে সবাই সমান নাগরিক অধিকার ভোগ করবে।”

আসিফ নজরুল বলেন, “ছাত্র-জনতার আত্মত্যাগের বিনিময়ে নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হয়েছে। নতুন বাংলাদেশ গঠনে আপনারাও ভূমিকা রাখবেন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন শুধু মুসলিম নয়, সকল ধর্মের মানুষই অংশগ্রহণ করেছেন। নতুন বাংলাদেশে ধর্ম পালনের অধিকার সকল ধর্মের মানুষের সমান।”

Link copied!