• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬

মারা গেছেন সাংবাদিক রুহুল আমিন গাজী, দুপুরে জানাজা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২৪, ০৮:৫২ এএম
মারা গেছেন সাংবাদিক রুহুল আমিন গাজী, দুপুরে জানাজা

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) একাংশের সভাপতি মুখ রুহুল আমিন গাজী মারা গেছেন। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) রাত ৯টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায়  তার মৃত্যু হয়। তার বয়স হয়েছিল ৭২ বছর।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি মো. শহিদুল ইসলাম রাষ্ট্রীয় বার্তা সংস্থা বাসসকে জানান, মঙ্গলবার রাত ৯টায় বিআরবি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রুহুল আমিন গাজী মারা গেছেন।

পারিবারিক সূত্র জানিয়েছে, রুহুল আমিন গাজী কিডনি সংক্রান্ত জটিলতায় আক্রান্ত ছিলেন। এছাড়া, তিনি ব্যাক পেইন, উচ্চ ডায়াবেটিস, লবণ ঘাটতি (ইলেক্ট্রলাইট) সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন। আওয়ামী লীগ সরকারের আমলে দীর্ঘ কারাবাসে তার শারীরিক জটিলতা বেড়ে যায়।

সোমবার তাকে এই হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। বুধবার দুপুরে (বাদ জোহর) জাতীয় প্রেসক্লাবে নামাজে জানাজা শেষে শাহজাহানপুর কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।

চাঁদপুর সদর উপজেলার গোবিন্দিয়ায় রুহুল আমিন গাজীর জন্ম হয়। তার বাবার নাম কফিল উদ্দিন এবং মা আয়েশা খাতুন। তিনি সাংবাদিকদের শীর্ষস্থানীয় সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) চতুর্থবারের মতো সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

তিনি বিএফইউজের মহাসচিব, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।

তিনি আমৃত্যু দৈনিক সংগ্রাম-এর চিফ রিপোর্টার ছিলেন।

Link copied!