• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

সাংবাদিক খালেদ মুহিউদ্দীন জানালেন, এখন কী করবেন তিনি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২৪, ১০:৩১ এএম
সাংবাদিক খালেদ মুহিউদ্দীন জানালেন, এখন কী করবেন তিনি
খালেদ মুহিউদ্দীন। ছবি : ফেসবুক থেকে নেওয়া

জার্মান সংবাদমাধ্যম ডয়চে ভেলের বাংলা বিভাগের দায়িত্ব ছেড়ে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে প্রকাশিত বাংলা সংবাদপত্র ‘ঠিকানা’তে যোগ দিয়েছেন সাংবাদিক খালেদ মুহিউদ্দীন। বৃহস্পতিবার (১৫ আগস্ট) আনুষ্ঠানিকভাবে তিনি ঠিকানা পরিবারের সঙ্গে যুক্ত হন।
তবে নতুন ঠিকানায় গেলেও ডয়চে ভেলের বিশেষ টক শো ‘খালেদ মুহিউদ্দীন জানতে চায়’-এর মতো করে আবারও নতুন শো ফিরবেন বলে ঘোষণা দিয়েছেন এই সাংবাদিক। নিজের ফেসবুক আইডিতে এক পোস্টের মাধ্যমে এই তথ্য জানিয়েছেন তিনি।
পোস্টে তিনি লেখেন, “আমার নতুন ঠিকানা। ইউটিউবে নতুন শো নিয়ে শিগগিরই ফিরছি আমি। প্রতি সপ্তাহের শেষ রাতে ঘণ্টাখানেকের জন্য প্রশ্ন করব আমি। আমাকে কবে থেকে কীভাবে দেখতে আর শুনতে পাবেন তা-ও তাড়াতাড়ি জানিয়ে দেব। আশা করি পাশে থাকবেন।”
আপাতত ছুটি কাটাচ্ছেন জানিয়ে খালেদ মুহিউদ্দিন লেখেন, “আরেকটা কথা, ডয়চে ভেলেতে পাঁচ বছরের বেশি কাজ করলাম। জার্মানির বনে থাকলাম পুরোটা সময়। ২৬ জুলাই শেষ শো করে ৩১ আগস্ট অব্দি চুক্তির শেষ পর্যন্ত ছুটি নিয়েছিলাম। আমার অসাধারণ সহকর্মীদের অনুরোধে ৫-৮ আগস্ট ফিরেছিলাম চার দিনের জন্য। ১৪ আগস্ট থেকে নিউইয়র্কে আছি, ছুটি কাটাচ্ছি আর তৈরি হচ্ছি…”
দীর্ঘ সময় ধরে খালেদ মুহিউদ্দীন গণমাধ্যমের সঙ্গে জড়িত। কর্মজীবনের শুরুতে তিনি যোগ দেন বাংলাদেশের জাতীয় দৈনিক পত্রিকা প্রথম আলোতে। পরে তিনি বিডিনিউজ২৪, ইনডিপেনডেন্ট টেলিভিশনসহ বেশ কয়েকটি গণমাধ্যমে কাজ করেছেন। 
সাংবাদিকতা দিয়ে পেশা শুরু হলেও খালেদ মুহিউদ্দীন এক সময় যোগ দিয়েছিলেন বাংলাদেশ সিভিল সার্ভিসের (বিসিএস) প্রশাসন ক্যাডারে। তবে সরকারি চাকরি থেকে ইস্তফা দিয়ে শেষ পর্যন্ত তিনি আবার ফিরে আসেন সাংবাদিকতায়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!