• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

রিমান্ড শেষে কারাগারে যাত্রাবাড়ী থানার ওসি, আরেক হত্যা মামলায় গ্রেপ্তার


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২৪, ০৫:০৯ পিএম
রিমান্ড শেষে কারাগারে যাত্রাবাড়ী থানার ওসি, আরেক হত্যা মামলায় গ্রেপ্তার

সাত দিনের রিমান্ড শেষে যাত্রাবাড়ী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসানকে কারাগারে পাঠানো হয়েছে। তবে আরেকটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। 

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকা প্রধান মহানগর হাকিম আদালত এসব আদেশ দেন।

দুপুরের আগেই যাত্রাবাড়ী থানায় দায়ের করা শিক্ষার্থী সাকিব হাসান হত্যা মামলায় সাত দিনের রিমান্ডে শেষে আদালতে হাজির করা হয় ওসি আবুল হাসানকে। এ মামলায় তাকে কারাগারে পাঠানো হয়।

পরে যাত্রাবাড়ী থানায় দায়ের করা ইমন হোসেন গাজী হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন করা হয়। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান আবেদন মঞ্জুর করেন এবং এ মামলায় কারাগারে পাঠানোর নির্দেশ দেন। পরে ওসি আবুল হাসানকে কারাগারে পাঠানো হয়।

গত ৫ আগস্ট রাজধানীর যাত্রাবাড়ী এলাকার চিটাগাং রোডে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের সময়ে গুলিবিদ্ধ হয়ে ইমন হোসেন গাজী নামে এক যুবক নিহত হন। ওই ঘটনায় তার ভাই আনোয়ার হোসেন বাদী হয়ে ২৮ আগস্ট যাত্রাবাড়ী থানায় ৮৫ জনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন। আজ সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

তদন্ত কর্মকর্তা যাত্রাবাড়ী থানার এসআই মাহবুবুল ইসলাম আবেদনে উল্লেখ করেন, এ মামলায় তদন্তের স্বার্থে ভবিষ্যতে ওসি আবুল হাসানকে রিমান্ডে নেওয়ার প্রয়োজন হতে পারে।

উল্লেখ্য, ১৬ সেপ্টেম্বর এপিবিএন টেকনাফে কর্মরত থাকা অবস্থায় সরকারের অনুমতি নিয়ে যাত্রাবাড়ী থানার সাবেক এই ওসি আবুল হাসানকে গ্রেপ্তার করা হয়। পরে ১৯ সেপ্টেম্বর ঢাকার আদালতে হাজির করে যাত্রাবাড়ী থানার শিক্ষার্থী সাকিব হাসান হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে সাত দিনের রিমান্ডে দেওয়া হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!