• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

‘সাহারা খাতুনকে অনুকরণ করা খুবই কঠিন’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৯, ২০২৪, ০৩:৫১ পিএম
‘সাহারা খাতুনকে অনুকরণ করা খুবই কঠিন’
বক্তব্য রাখছেন বেগম মতিয়া চৌধুরী। ছবি : সংবাদ প্রকাশ

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য সাহারা খাতুনকে অনুকরণ করা খুবই কঠিন বলে মন্তব্য করেছেন সংসদ উপনেতা বেগম মতিয়া চৌধুরী। তিনি বলেছেন, “মহিলা আওয়ামী লীগ যদি তার দেখানো পথে হাঁটে, তাহলে আওয়ামী লীগ অনেক উপকৃত হবে।”

মঙ্গলবার (৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবে সাহারা খাতুনের চতুর্থ মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাপ্তাহিক গণবাংলা আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, “দলের খারাপ ও বৈরী সময়ে সাহারা খাতুন দল থেকে মুখ ফিরিয়ে নেননি। বরং দুঃসময়ে নেতাকর্মীদের সাহস যুগিয়েছেন, আগলে রেখেছেন। আজকে আওয়ামী লীগে সাহারা খাতুনের মতো নেত্রী দরকার।”

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বেসরকারি বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী ফারুক খান বলেন, “কোটার বিষয়টি কোর্টের অর্ডার। এটার নিষ্পত্তি কোর্টের মাধ্যমে করতে হবে। অযথা বিশৃঙ্খলা সৃষ্টি করে দেশের মানুষকে কষ্ট দিয়ে তাদের (আন্দোলনকারী) কোনো লাভ হবে না।”

ফারুক খান বলেন, “বাংলাদেশে অনেকে বিশৃঙ্খলা করার চেষ্টা করছে। দেশ যে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, সেটার প্রতিবন্ধকতা করার জন্য চেষ্টা করছে। কোটার বিষয়টি কোর্টের অর্ডার। আমাদের ছাত্র-ছাত্রী যারা রাস্তায় আন্দোলন করছে, তাদের বুঝতে হবে, কোর্টের মাধ্যমেই এটার নিষ্পত্তি করতে হবে।”

আওয়ামী লীগ নেতা এম এ করিমের সভাপতিত্বে ও ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক ড. জগলুল কবিরের সঞ্চালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি মেহের আফরোজ চুমকি, সাধারণ সম্পাদক শবনম জাহান শিলা, সহ-সভাপতি শিরিন নাইম পুনম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদের খান, আইন সম্পাদক আনিসুর রহমান, আওয়ামী লীগ নেতা লায়ন মশিউর আহমেদ, হুমায়ুন কবির, কেন্দ্রীয় যুবলীগ নেতা মানিক লাল ঘোষ, স্বেচ্ছাসেবক লীগ নেতা আক্তারুজ্জামান খোকা, বঙ্গবন্ধু অ্যাকাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি, প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ রোকন উদ্দিন পাঠান প্রমুখ।

Link copied!