• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

পুলিশ সদস্যদের সতর্ক করে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৫, ২০২৪, ০৫:০৬ পিএম
পুলিশ সদস্যদের সতর্ক করে যা বললেন স্বরাষ্ট্র উপদেষ্টা
বক্তব্য রাখছেন মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। ছবি : সংগৃহীত

দুর্নীতির ক্ষেত্রে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না বলে পুলিশ সদস্যদের সতর্ক করেছেন স্বরাষ্ট্র উপদেষ্টা অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী। তিনি বলেছেন, “দুর্নীতির ক্ষেত্রে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। যেভাবেই হোক দুর্নীতি রোধ করতে হবে।”

রোববার (২৫ আগস্ট) সকালে পুলিশ হেডকোয়ার্টার্সের হল অব প্রাইডে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, “পুলিশের গ্রহণযোগ্য সংস্কার করা প্রয়োজন, যার মাধ্যমে পুলিশিংয়ের ক্ষেত্রে ইতিবাচক পরিবর্তন আসবে। পুলিশকে তাদের কাজের মাধ্যমে জনবান্ধব হতে হবে।”

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, “বাংলাদেশ পুলিশ একটি সুশৃঙ্খল বাহিনী। এখানে শৃঙ্খলা ভঙ্গের ক্ষেত্রে কোনো ধরনের ছাড় দেওয়া হবে না।”

এর আগে উপদেষ্টা পুলিশ হেডকোয়ার্টার্সে এসে পৌঁছলে তাকে গার্ড অব অনার দেয় একটি সুসজ্জিত পুলিশ দল।

সভায় পুলিশের বর্তমান চ্যালেঞ্জ ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে উপদেষ্টাকে অবহিত করেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

ময়নুল ইসলাম বলেন, “প্রয়োজনীয় সংস্কারের মাধ্যমে বাংলাদেশ পুলিশ বাহিনীকে ফোর্স থেকে সার্ভিসে পরিণত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।”

এ ছাড়া সভায় বিভিন্ন প্রস্তাব তুলে ধরেন উপস্থিত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা। এ সময় উত্থাপিত প্রস্তাবসমূহ পর্যায়ক্রমে বাস্তবায়নের আশ্বাস দেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

Link copied!