• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে সরকার’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ৩, ২০২৪, ০৬:১২ পিএম
‘স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে সরকার’
বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : পিআইডি

সরকার স্বাস্থ্যসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। চিকিৎসা যন্ত্রপাতি কেনার ক্ষেত্রে আরও সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, “শুধুই কেনার জন্য নয়, হাসপাতাল ও রোগীর চাহিদা অনুযায়ী যন্ত্রপাতি কিনতে হবে এবং যন্ত্রপাতির সুষ্ঠু ব্যবহার নিশ্চিত করতে হবে।”

বুধবার (৩ জুলাই) সকালে গণভবনে সর্বজনীন স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠায় স্বাস্থ্য ব্যবস্থার ট্রান্সফরমেশনবিষয়ক উপস্থাপনা অবলোকনের পর দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব কে এম শাখাওয়াত মুন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

কে এম শাখাওয়াত মুন জানান, স্বাস্থ্য ব্যবস্থার ট্রান্সফরমেশনবিষয়ক উপস্থাপন অবলোকন করে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বক্তব্যে স্বাধীনতা পরবর্তী স্বাস্থ্য খাতকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুর যুগান্তকারী পদক্ষেপ তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, ‘জাতির পিতা সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা প্রাপ্তিকে সর্বোচ্চ গুরুত্ব দিয়েছিলেন।’

গত দেড় দশকে বাংলাদেশে প্রতিটি খাতের মতো স্বাস্থ্য খাতেও যে ব্যাপক উন্নয়ন হয়েছে তা উঠে আসে প্রধানমন্ত্রীর বক্তব্যে। এছাড়াও স্বাস্থ্য খাতে বর্তমান সরকারের অর্জন ধরে রেখে এগিয়ে যাওয়ার ওপর গুরুত্বারোপ করেন প্রধানমন্ত্রী।

এ সময় অন্যান্যদের মধ্যে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন, প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ডা. আ ফ ম রুহুল হক, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান, মুখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, স্বাস্থ্য সচিব মো. জাহাঙ্গীর আলম এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব এম নাঈমুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

Link copied!