• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

হাসিনাকে বিচারের মুখোমুখি করা হবে: রয়টার্সকে নাহিদ ইসলাম


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ০৩:৫৪ পিএম
হাসিনাকে বিচারের মুখোমুখি করা হবে: রয়টার্সকে নাহিদ ইসলাম
অন্তর্বর্তী সরকারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম। ছবি: সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তার মেয়াদে সব হত্যাকাণ্ডের জন্য বিচারের মুখোমুখি করা হবে বলে জানিয়েছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা নাহিদ ইসলাম।

বার্তা সংস্থা রয়টার্সকে দেওয়া এক সাক্ষাৎকারে শুক্রবার (৯ আগস্ট) এ কথা বলেছেন অন্তর্বর্তী সরকারে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে দায়িত্ব পাওয়া এই শিক্ষার্থী।

নাহিদ ইসলাম প্রশ্ন রেখে বলেন, “আমি জানতে আগ্রহী, কেন তিনি (হাসিনা) দেশ ছেড়ে পালিয়েছেন। আমরা তার অধীনে যে সমস্ত হত্যাকাণ্ড ঘটেছে তার বিচার করব। এটি আমাদের আন্দোলনের অন্যতম দাবি ছিল। এমনকি যদি তিনি ফিরে না আসেন, আমরা তাকে ফিরিয়ে আনার লক্ষ্যে কাজ করব।”

এর মধ্যে শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয় সম্প্রতি এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় বলেছেন, বাংলাদেশে নির্বাচনের ঘোষণা দেওয়া হলে হাসিনা ভারত থেকে দেশে ফিরে আসবেন।

নাহিদ ইসলাম রয়টার্সকে বলেন, “অন্তর্বর্তী সরকারের অন্যতম প্রধান অগ্রাধিকার একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন আয়োজন করা যেহেতু বিরোধীরা গত নির্বাচন বয়কট করেছে। পাশাপাশি পূর্ববর্তী সরকারের সন্দেহভাজন দুর্নীতির তদন্ত করাকেও অন্তর্বর্তী সরকার অগ্রাধিকার দেবে।”

ভারতের সঙ্গে শেখ হাসিনার সম্পর্ক বিষয়ে তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের উপদেষ্টা নাহিদ ইসলাম বলেন, “ভারত শেখ হাসিনার আওয়ামী লীগের সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছিল, বাংলাদেশের সমস্ত জনগণের সঙ্গে নয়। আমরা ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক চাই। ভারতেরও নিজের পররাষ্ট্রনীতির দিকে নজর দেওয়া উচিত। নাহলে এটি সমস্ত দক্ষিণ এশিয়ার জন্য সমস্যা হয়ে দাঁড়াবে।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!