• ঢাকা
  • মঙ্গলবার, ০৮ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬

মধ্যপ্রাচ্যে যাননি হাসিনা, তবে কোথায় আছেন


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ৮, ২০২৪, ০৬:৪৬ পিএম
মধ্যপ্রাচ্যে যাননি হাসিনা, তবে কোথায় আছেন

বাংলাদেশের ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবস্থান নিয়ে এক ধরনের ধোয়শা তৈরি হয়েছে। বিভিন্ন জায়গা থেকে ভিন্ন ভিন্ন তথ্য আসছে। কেউ বলছেন তিনি মধ্যপ্রাচ্যের কোনো দেশে চলে গেছেন। কেউ আবার বলছেন শেখ হাসিনা ভারতেই আছেন।

অপরদিকে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা মো. তৌহিদ হোসেন জানিয়েছেন শেখ হাসিনার কোনো হদিস পাওয়া যাচ্ছে না। তিনি বলেছেন, ভারতের দিল্লি ও সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে কূটনৈতিক চ্যানেলে শেখ হাসিনার খোঁজ নেওয়া হলেও তার হদিস পাওয়া যায়নি।

এদিকে দিল্লি থেকে বিবিসি বাংলার এক সংবাদদাতা জানিয়েছেন, তিনি গত ৪৮ ঘণ্টায় বিষয়টি নিয়ে ভারতের পররাষ্ট্র ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে একাধিক সূত্রের সঙ্গে কথা বলেছেন – এবং তারা প্রত্যেকে নিশ্চিত করেছেন ‘শেখ হাসিনা এখানে গত সপ্তাহে যেভাবে ছিলেন, এই সপ্তাহেও ঠিক একইভাবেই আছেন!’

তবে শেখ হাসিনা দিল্লিতে ঠিক কোথায় অবস্থান করছেন তা ভারত আনুষ্ঠানিকভাবে কখনো জানায়নি– কিন্তু সেই ‘লোকেশন’ যে গত কয়েকদিনের ভেতরে মোটেও পাল্টায়নি, সে কথাও জানানো হয়েছে।

দিল্লির সাউথ ব্লকে একটি উচ্চপদস্থ সূত্র বিবিসির কাছে এমনও বলেছেন, “যে পরিস্থিতিতেই আসুন না কেন, শেখ হাসিনা এই মুহূর্তে ভারতের সম্মানিত অতিথি। তিনি যদি পরে তৃতীয় কোনো দেশে যানও, সেটা নিয়ে আমাদের লুকোছাপা করার তো কোনো কারণ নেই!”

ফলে শেখ হাসিনা গোপনে সংযুক্ত আরব আমিরাতের মতো কোনো দেশে পাড়ি দিয়েছেন, এসব ‘খবর’কে উপেক্ষা করতেই পরামর্শ দিচ্ছেন তারা।

Link copied!