• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৫ রবিউস সানি ১৪৪৬

হারুন-বিপ্লবকে খুঁজে বের করতে হবে : ফারুক


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২৪, ০৩:৫২ পিএম
হারুন-বিপ্লবকে খুঁজে বের করতে হবে : ফারুক
জয়নুল আবদিন ফারুক। ফাইল ফটো

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক বলেছেন, “পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ ও যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকারকে খুঁজে বের করতে হবে।

শনিবার (১৭ আগস্ট) দুপুরে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

জয়নুল আবদিন ফারুক বলেন, “হারুন-বিপ্লব কোথায়, তাদের খুঁজে বের করতে হবে। যারা এই ছাত্র আন্দোলনে গুলির নির্দেশ দিয়েছে তাদের খুঁজে বের করতে হবে।”

বিএনপির চেয়ারপারসনের এ উপদেষ্টা বলেন, “আমার নেতা তারেক রহমানের একটি শব্দ কোনো পত্রিকা, টেলিভিশনে প্রচার করতে দেয়নি অবৈধ সরকার।”

বিগত ১৬ বছরে শহীদ জিয়ার বিরুদ্ধে যারা কথা বলেছেন, তাদের আইনের আওতায় আনতে অন্তর্বর্তীকালীন সরকারকে আহ্বান করেন ফারুক। এ ছাড়া বন্দী চুক্তির মাধ্যমে শেখ হাসিনাকে দেশে এনে বিচারের আওতায় আনার দাবিও করেন তিনি।

ছাত্র-জনতার ওপর পুলিশের গণহত্যার নির্দেশদাতা খুনি হাসিনাকে দেশে ফেরত এনে বিচার ও সন্ত্রাসী সংগঠন হিসেবে আওয়ামী লীগকে নিষিদ্ধ ঘোষণার দাবিতে এ আলোচনা সভা করে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল।

জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মেজর হাফিজ উদ্দিন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ফজলুর রহমান প্রমুখ।

Link copied!