• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬
সিইসির পদত্যাগ

সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব দেননি হাবিবুল আউয়াল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৪, ০৩:৩৩ পিএম
সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব দেননি হাবিবুল আউয়াল

দেশের পরিবর্তিত পরিস্থিতিতে পদত্যাগ করার ঘোষণা দিয়েছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে এক সৌজন্য বিনিময় অনুষ্ঠানে সিইসি এই ঘোষণা দেন।

কাজী হাবিবুল আউয়াল ছাড়াও চার কমিশনার পদত্যাগের ঘোষণা দিয়েছেন। পরে পদত্যাগপত্র রাষ্ট্রপতির কাছে পাঠানোর জন্য সচিবের কাছে দেওয়া হয়।

এদিকে পদত্যাগের ঘোষণা দেওয়ার সময় হাবিবুল আউয়াল একটি লিখিত বক্তব্য পাঠ করেন। পরে সাংবাদিকদের কোনো প্রশ্নের জবাব না দিয়ে অনুষ্ঠানস্থল ত্যাগ করেন তিনি।

এর আগে লিখিত বক্তব্যে হাবিবুল আউয়াল বাংলাদেশের অতীত নির্বাচনের বিষয়গুলো তুলে ধরেন। কোনো নির্বাচনই ‘বিতর্কের ঊর্ধ্বে ছিল না’ বলেও দাবি করেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে সৌজন্য বিনিময়ের পরপরই কোনো প্রটোকল ছাড়াই ব্যক্তিগত গাড়িতে করে নির্বাচন ভবন ত্যাগ করেন হাবিবুল আউয়াল। এর কিছুক্ষণ পর রাশেদা সুলতানা মোহাম্মদ আলমগীর ও আনিছুর রহমানও নির্বাচন ভবন ত্যাগ করেন।

এসময় আনিসুর রহমানের গাড়িকে লক্ষ্য করে বিক্ষুব্ধ জনতা জুতা ছুঁড়ে মারেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। এছাড়া নির্বাচন ভবনের গেটেও কমিশনারদের গাড়ি লক্ষ্য করে জুতা ছুঁড়তে দেখা গেছে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!