• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৫ রবিউস সানি ১৪৪৬

শনিবার যে দলগুলোর সঙ্গে সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৭:২২ পিএম
শনিবার যে দলগুলোর সঙ্গে সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা
অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। ফাইল ছবি

রাষ্ট্র সংস্কার বিষয়ে দ্বিতীয় দফায় কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে শনিবার (১৯ অক্টোবর) ফের সংলাপে বসছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

সংলাপে প্রধান উপদেষ্টার সঙ্গে উপদেষ্টা হাসান আরিফ, আদিলুর রহমান খান ও প্রধান উপদেষ্টার বিশেষ সহকারী মাহফুজ আলম থাকতে পারেন। গত সংলাপেও তারা প্রধান উপদেষ্টার সঙ্গে উপস্থিত ছিলেন।

শুক্রবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব আবুল কালাম আজাদ মজুমদার গণমাধ্যমকে জানান, রাষ্ট্র সংস্কারের প্রক্রিয়া এগিয়ে নিতে অন্তর্বর্তী সরকার রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছে। ৫ অক্টোবর একটি সংলাপ হয়েছে। তার ধারাবাহিকতায় শনিবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে আবারও সংলাপ করবে সরকার।

আজাদ মজুমদার বলেন, বেলা ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত এ সংলাপ হবে। রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এই সংলাপ অনুষ্ঠিত হবে। সংলাপে আমন্ত্রণ জানানো হয়েছে গণফোরাম, জাতীয়তাবাদী সমমনা জোট, বিজেপি, ১২ দলীয় জোট, এলডিপি, জাতীয় মুক্তি কাউন্সিল, লেবার পার্টি, জাতীয় পার্টিকে (আন্দালিব)।

রাষ্ট্র সংস্কার বিষয়ে রাজনৈতিক দলগুলোর মতামত শুনতে গত ৫ অক্টোবর এই সংলাপ শুরু হয়। সেদিন বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, সিপিবি নেতৃত্বাধীন বাম গণতান্ত্রিক জোট, হেফাজতে ইসলাম, ইসলামী আন্দোলন বাংলাদেশ, গণঅধিকার পরিষদ (নুর) এবং এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপ করেন প্রধান উপদেষ্টা।

Link copied!