• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

তৃতীয় দফায় ৪ দিনের রিমান্ডে সাবেক আইজিপি মামুন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৯, ২০২৪, ০১:৩৩ পিএম
তৃতীয় দফায় ৪ দিনের রিমান্ডে সাবেক আইজিপি মামুন

রাজধানীর নিউমার্কেট থানার একটি হত্যা মামলায় পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল–মামুনকে চার দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত। এ নিয়ে তৃতীয় দফায় তাকে রিমান্ডে নেওয়ার অনুমতি দেওয়া হলো।

রোববার (২৯ সেপ্টেম্বর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হক এ আদেশ দেন।

এর আগে, সকাল সাড়ে সাতটার পর সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল–মামুনকে আদালতে হাজির করে পুলিশ। পরে তাঁকে নিউমার্কেট থানায় করা ব্যবসায়ী আবদুল ওয়াদুদ হত্যা মামলায় ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ। 

অপর দিকে সাবেক আইজিপির আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয় পক্ষের বক্তব্য শুনে আদালত সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল–মামুনের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে দ্বিতীয় দফায় ২৪ সেপ্টেম্বর সাবেক এই আইজিপির বিরুদ্ধে করা শাহবাগ থানার একটি হত্যা মামলায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল–মামুন গ্রেপ্তার হয়েছিলেন ৩ সেপ্টেম্বর। পরদিন মোহাম্মদপুর থানায় করা একটি হত্যা মামলায় প্রথম দফায় তাঁর আট দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ছাত্র-জনতার অভ্যুত্থানে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর শেখ হাসিনাসহ তাঁর সরকারের মন্ত্রী, সংসদ সদস্য, আওয়ামী লীগ নেতা, পুলিশসহ বিভিন্ন পেশার অনেকের বিরুদ্ধে হত্যা ও হত্যাচেষ্টার অভিযোগে মামলা হচ্ছে। গত বৃহস্পতিবার পর্যন্ত শেখ হাসিনার বিরুদ্ধে ঢাকাসহ সারা দেশে ২১০টি মামলার তথ্য জানা গেছে। এর মধ্যে হত্যা মামলার সংখ্যা ১৮১টি। অধিকাংশ মামলায় সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল–মামুন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের নাম রয়েছে।

Link copied!