• ঢাকা
  • বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬

রিমান্ড শেষে কারাগারে সাবেক খাদ্যমন্ত্রী ও দুই সচিব


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ০৭:১৭ পিএম
রিমান্ড শেষে কারাগারে সাবেক খাদ্যমন্ত্রী ও দুই সচিব
নজিবুর রহমান, মো. আমিনুল ইসলাম ও সাধন চন্দ্র মুজুমদার। ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী আন্দোলনে ছাত্র হত্যা মামলায় রিমান্ড শেষে সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান নজিবুর রহমান এবং সাবেক স্বরাষ্ট্র সচিব মো. আমিনুল ইসলামকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুপুরে তাদের ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে কারাগারে আটকে রাখার আবেদন করে পুলিশ। অন্যদিকে জামিন আবেদন করেন আসামিপক্ষের আইনজীবী। শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে গত ৩ অক্টোবর রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে সাধন চন্দ্রকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন ৪ অক্টোবর ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাকে হাজির করে রিমান্ড আবেদন করে পুলিশ। বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলনে রাজধানীর কারওয়ান বাজার এলাকায় শিক্ষার্থী রমিজ উদ্দিন রূপকে (২১) হত্যার অভিযোগে করা মামলায় সাধন চন্দ্রর ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অন্যদিকে, গত ৬ অক্টোবর রাতে গুলশান থেকে সাবেক প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক চেয়ারম্যান নজিবুর রহমানকে ডিবি পুলিশ গ্রেপ্তার করে। একইদিন বিকেলে বনানী থেকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খানকেও গ্রেপ্তার করা হয়। ৭ অক্টোবর যুবদল নেতা শামীম হত্যা মামলায় দুইজনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

Link copied!