• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

রাষ্ট্র সংস্কারে গণমাধ্যমসহ আরও ৪ কমিশন গঠন, দায়িত্ব পেলেন যারা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৯:১০ পিএম
রাষ্ট্র সংস্কারে গণমাধ্যমসহ আরও ৪ কমিশন গঠন, দায়িত্ব পেলেন যারা
বাংলাদেশ সরকারের লোগো। ফাইল ফটো

রাষ্ট্রের বিভিন্ন খাতে সংস্কারের জন্য ৬টি ‘সংস্কার কমিশন’ গঠন করেছে সরকার। এবার আরও ৪টি সংস্কার কমিশন গঠনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেগুলো হলো, স্বাস্থ্য, গণমাধ্যম, শ্রমিক ও নারী অধিকারবিষয়ক কমিশন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় ফরেন সার্ভিস একাডেমিতে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পরিবেশ বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক উপদেষ্টা রিজওয়ানা হাসান।

রিজওয়ানা হাসান জানান, স্বাস্থ্য কমিশনের প্রধান হিসেবে কাজ করবেন জাতীয় অধ্যাপক এ কে আজাদ খান, শ্রমিক অধিকার কমিশনের কাজ করবেন সুলতান উদ্দিন আহমেদ, গণমাধ্যম কমিশনের প্রধান হিসেবে দায়িত্ব পালন করবেন কামাল আহমেদ, নারী অধিকারবিষয়ক কমিশনের প্রধান হিসেবে কাজ করবেন শরীফ শারমিন আহেমেদ।

সরকারি চাকরিতে বয়স বাড়ানোর প্রসঙ্গে পরিবেশ উপদেষ্টা বলেন, “চাকরিতে প্রবেশের বয়সসীমা বৃদ্ধি সংক্রান্ত সুপারিশ সম্বলিত প্রতিবেদন হাতে পেয়েছি। সেই প্রতিবেদন পর্যালোচনা করা হচ্ছে। সিদ্ধান্ত কী হয়, পরবর্তীতে জানানো হবে।”

রিজওয়ানা হাসান আরও বলেন, “শিক্ষা কমিশন নিয়ে আলোচনা হচ্ছে। দ্রুত সময়ের মধ্যে কমিশন গঠনের সিদ্ধান্ত নেওয়া হবে।”

সংবাদ সম্মেলনে প্রধান উপদেষ্টার বিশেষ সরকারি মাহফুজ আলম ও প্রেস সেক্রেটারি শফিকুল আলম উপস্থিত ছিলেন।

এর আগে নির্বাচন ব্যবস্থা সংস্কার কমিশন, পুলিশ সংস্কার কমিশন, বিচার বিভাগ সংস্কার কমিশন, দুর্নীতি দমন কমিশন সংস্কার কমিশন, জনপ্রশাসন সংস্কার কমিশন ও সংস্কার কমিশনের পূর্ণাঙ্গ গেজেট প্রকাশ করে সরকার।

Link copied!