• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

উৎসবের নির্বাচন ‘আতঙ্ক’ হয়ে পড়েছে : জি এম কাদের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: মার্চ ১, ২০২৩, ০৩:৪৭ পিএম
উৎসবের নির্বাচন ‘আতঙ্ক’ হয়ে পড়েছে :  জি এম কাদের

উৎসবের নির্বাচন এখন ‘আতঙ্ক’ হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেছেন, “দেশের নির্বাচনী ব্যবস্থার প্রতি মানুষের আস্থা শূন্যের কোঠায়। দেশের মানুষ নির্বাচনের প্রতি আগ্রহ হারিয়ে ফেলছে। তাই দেশের মানুষ এখন ভোটকেন্দ্রে যেতে আগ্রহী হচ্ছেন না।”

বুধবার (১ মার্চ) দুপুরে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয়ের মিলনায়তনে জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

জি এম কাদের বলেন, “ক্ষমতাসীন রাজনৈতিক শক্তি রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে নির্বাচনকে প্রভাবিত করছে। সাধারণ মানুষের মতো, আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী আর প্রশাসনের কর্তারাও নিরপেক্ষ থাকে না নির্বাচনে। আবার ক্ষমতাসীনদের পেশিশক্তির কারণে নির্বাচনের মাঠে দাঁড়াতেই পারছে না প্রতিপক্ষ। নির্বাচনে খুব নগণ্যসংখ্যক ভোটার উপস্থিত হচ্ছে।”

নির্বাচনে গণমানুষের প্রত্যাশার প্রতিফলন হচ্ছে না উল্লেখ করে কাদের বলেন, “এমন নির্বাচন আমরা চাই না। আমরা চাই, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। আমরা মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা করতে চাই। দেশের সাধারণ মানুষ হচ্ছে দেশের মালিক। দেশের মানুষ ভোটের মাধ্যমে নির্ধারণ করবে কারা দেশ পরিচালনা করবে। একটি সুষ্ঠু নির্বাচনের জন্য দেশের মানুষ তাকিয়ে আছে।”

জাতীয় মেডিকেল টেকনোলজিস্ট পরিষদের প্রধান সমন্বয়কারী ও জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা মনিরুল ইসলাম মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব ফখরুল আহসান শাহজাদা, তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক জহিরুল ইসলাম মিন্টু, সমাজকল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, মৎস্যজীবী পার্টির সভাপতি আজাহার সরকার, কেন্দ্রীয় সদস্য শাহীন আরা সুলতানা রীমা, ড. জাহিদুল বারী প্রমুখ উপস্থিত ছিলেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!