• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বন্যার্তদের পাশে এফবিসিসিআই


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৬:৪২ পিএম
বন্যার্তদের পাশে এফবিসিসিআই

কুমিল্লা, নোয়াখালী, ফেনী, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় বন্যায় ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে শিক্ষার্থীদের ত্রাণ সরবরাহ কার্যক্রমে শরিক হয়েছে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই)।

মঙ্গলবার (২৭ আগস্ট) রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে (টিএসসি) শিক্ষার্থীদের ত্রাণ কার্যক্রমে এফবিসিসিআইয়ের পক্ষ থেকে শুকনো খাবার, বিশুদ্ধ পানি, খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেটসহ অন্যান্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী সরবরাহ করা হয়। এ ছাড়া বন্যাকবলিত এলাকায় শিক্ষার্থীদের নেতৃত্বে পরিচালিত গণরান্না কর্মসূচির জন্য চাল, ডাল, তেল, মসলাসহ প্রয়োজনীয় পণ্যসামগ্রী সরবরাহ করা হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন এফবিসিসিআইয়ের সভাপতি মাহবুবুল আলম।

মাহবুবুল আলম জানান, দেশের বন্যাকবলিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো ব্যবসায়ীদের নৈতিক দায়িত্ব। সবার জন্য সমান অধিকার নিশ্চিতকরণ ও বৈষম্যহীন দেশ গড়ার যে প্রত্যয় নিয়ে তরুণ শিক্ষার্থীরা এগিয়ে এসেছে, তা দেশবাসীকে উজ্জীবিত করেছে। বেসরকারি খাতের প্রতিনিধি হিসেবে এফবিসিসিআই অতীতের মতো ভবিষ্যতেও দেশের বিপদগ্রস্ত মানুষের পাশে থাকবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে শিক্ষার্থী প্রতিনিধিদের কাছে খাদ্য ও ত্রাণসামগ্রী হস্তান্তরের সময় এফবিসিসিআইর সহ-সভাপতি মো. মুনির হোসেন, পরিচালক মীর নিজাম উদ্দিন, নিজামউদ্দিন রাজেশ, খন্দকার রুহুল আমীন, ইসহাকুল ইসলাম সুইট, শহীদুল হক মোল্লা এবং অন্যান্য ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

উজান থেকে নেমে আসা পানি ও ভারী বৃষ্টিতে ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চট্টগ্রামসহ বেশকিছু জেলা ভয়াবহ বন্যায় প্লাবিত হয়েছে। ডুবে গেছে বাড়ি-ঘর, রাস্তা-ঘাট, ফসলি জমি ও বহু ব্যবসাপ্রতিষ্ঠান। বন্যাকবলিত এলাকায় ক্ষতিগ্রস্ত হয়েছে লাখ লাখ মানুষ।

ইতোমধ্যে কিছু এলাকায় বন্যা পরিস্থিতির উন্নতি ঘটলেও দেখা দিয়েছে তীব্র খাদ্য সংকট। এমন পরিস্থিতিতে, বন্যার্তদের সহযোগিতায় নিজ নিজ অবস্থান থেকে সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানিয়েছে ব্যবসায়ী সম্প্রদায়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!