• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

ফ্যাসিবাদীরা এখনো বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে : রিজভী


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৬:৪৮ পিএম
ফ্যাসিবাদীরা এখনো বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে : রিজভী

ফ্যাসিবাদী হাসিনা সরকারের পতন হলেও তার আশীর্বাদপুষ্ট অনেকে বিভিন্নভাবে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ অভিযোগ করেন।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে রুহুল কবির রিজভী বলেন, “ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকারের সাঙ্গপাঙ্গরা, সুবিধাবাদীরা এখনো বিদায় নেয়নি। প্রশাসনের অনেক জায়গায় তারা রয়েছে। অনেক সচিব শেখ হাসিনার জন্য কাজ করেছে, তারা এখনো আছে। তারা বিভিন্নভাবে ঝামেলা সৃষ্টির চেষ্টা করছে। বিভিন্নভাবে নাশকতা করার চেষ্টা করছে। তাদের ব্যাপারে ব্যবস্থা নিতে হবে।”

বিএনপির এই জ্যেষ্ঠ নেতা বলেন, “ফ্যাসিবাদী আওয়ামী লীগের আমলে অনেকগুলো নির্বাচন হয়েছে। আপনারা সংসদ বিলুপ্ত করেছেন, উপজেলা বিলুপ্ত করেছেন, তাহলে ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যানরা এখনো বহাল আছে কেন? এরা কেউ নির্বাচিত নয়। শেখ হাসিনা সিলেকশন করে তাদের নাম দিয়েছে। এরা তো শেখ হাসিনার ভিত্তি হিসেবে কাজ করবে।”

রুহুল কবির রিজভী বলেন, দেশের টাকা তো শেখ হাসিনার না। কিন্তু তিনি অবাধে লুট করে বিদেশে অর্থ পাচার করেছেন। শেখ হাসিনার আমলে ১৭ লাখ ৬০ হাজার কোটি টাকা পাচার হয়েছে। তার পরিবারের লোকজন, আত্মীয়-স্বজন, এমপি-মন্ত্রী এবং আওয়ামী ফ্যাসিবাদের সমর্থক ব্যবসায়ীরা এর সঙ্গে জড়িত। গুম-খুনের জননী শেখ হাসিনা যত দুর্নীতি করেছে, তার দৃষ্টান্তমূলক বিচার হতে হবে। যাতে আর কোনো রাজনৈতিক দল জনগণের ওপর অত্যাচার-নির্যাতন করে ফ্যাসিবাদ কায়েম করতে না পারে।”

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আরও বলেন, “এস আলমকে দিয়ে শেখ হাসিনা বিদেশে টাকা পাচার করিয়েছেন। এস আলমের কাজের মেয়ের অ্যাকাউন্টে ১ কোটির বেশি টাকা এবং কাজের মেয়ের স্বামীকে একটি ব্যাংকের সিনিয়র প্রিন্সিপাল অফিসার করা হয়েছে। এটা যেন আলাদীনের চেরাগ।”

এ সময় উপস্থিত ছিলেন সৌদি পশ্চিমাঞ্চল বিএনপির সদস্য সচিব তপন চৌধুরী, সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান, কাতার বিএনপির সদস্য সচিব শরিফুল হক সাজু, সংযুক্ত আরব আমিরাত বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহেদ আহমেদ রাসেল, দুবাই বিএনপির সভাপতি রফিকুল আলম, সংযুক্ত আরব আমিরাত শাখা শ্রমিক দলের সভাপতি ইঞ্জিনিয়ার মাহে আলম প্রমুখ।

Link copied!