• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে জরুরি সংবাদ সম্মেলনে যা জানাল ছাত্রদল


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: জুলাই ১৬, ২০২৪, ০৪:০৩ পিএম
শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে জরুরি সংবাদ সম্মেলনে যা জানাল ছাত্রদল
ছাত্রদলের জরুরি সংবাদ সম্মেলন। ছবি : সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে সর্বাত্মকভাবে আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের পাশে থাকার ঘোষণা দিয়েছে ছাত্রদল। একই সঙ্গে ঢাকাসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের ওপর ছাত্রলীগের হামলা এবং সাধারণ শিক্ষার্থীদের নিয়ে প্রধানমন্ত্রীর কটূক্তির প্রতিবাদে বুধবার (১৬ জুলাই) দেশের সকল বিশ্ববিদ্যালয়, জেলা ও মহানগরে বিক্ষোভ মিছিল কর্মসূচির ঘোষণা করেছে সংগঠনটি।

মঙ্গলবার (১৬ জুলাই) নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত জরুরি সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব এবং সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির।

নাছির উদ্দীন নাছির বলেন, “আমরা যে বিষয়গুলোকে বিশেষভাবে গুরুত্ব দিচ্ছি, তা হচ্ছে ইডেন কলেজের একজন ছাত্রী বোনকে যেভাবে ছাত্রলীগ আক্রমণ করেছে। যুদ্ধের মাঝেও কিছু নিয়মকানুন থাকে যে, হাসপাতাল-শিক্ষাপ্রতিষ্ঠানে হামলা করা যাবে না। কিন্তু ছাত্রলীগ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে গিয়েও আহত সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করেছে। এটা স্বাধীনতার পরে ছাত্ররাজনীতির জন্য কলঙ্কজনক ঘটনা। এটা শুধুমাত্র আন্তর্জাতিক আইনেই ভঙ্গ নয়; দেশীয় আইনে এটা ফৌজদারি অপরাধ।”

নাছির উদ্দীন নাছির আরও বলেন, “ছাত্রলীগ গত কয়েকদিন ধরে প্রচার করেছেন যে তারা তাদের অবস্থান ব্যাখ্যা করবেন। কিন্তু আমরা দেখলাম তারা ডোর টু ডোর গিয়ে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করছে, টর্চার সেলে পরিণত করেছে। সাধারণ শিক্ষার্থীদের এ আন্দোলনের প্রতি ছাত্রদলের শুরু থেকেই সমর্থন আছে, এ আন্দোলনের প্রতি সমর্থন অব্যাহত থাকবে। এ আন্দোলনে সাধারণ শিক্ষার্থীরা সফল হবে।”

এ সময় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহইয়া, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

Link copied!