• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

শেখ হাসিনাকে ১৮ নভেম্বরের মধ্যেই ফেরাতে চেষ্টা চলবে: পররাষ্ট্র উপদেষ্টা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৪, ০৫:৫৩ পিএম
শেখ হাসিনাকে ১৮ নভেম্বরের মধ্যেই ফেরাতে চেষ্টা চলবে: পররাষ্ট্র উপদেষ্টা
পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন। ছবি: সংগৃহীত

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। আগামী ১৮ নভেম্বরের মধ্যে তাকে গ্রেপ্তার করে ট্রাইব্যুনালে উপস্থিত করার নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে অন্তর্বর্তীকালীন সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন বলেছেন, শেখ হাসিনাকে আগামী ১৮ নভেম্বরের মধ্যেই ভারত থেকে ফিরিয়ে আনতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) সাম্প্রতিক কূটনৈতিক বিষয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন পররাষ্ট্র উপদেষ্টা। তিনি আরও বলেন, “আদালত একমাস সময় দিয়েছেন। এ সময়ের মধ্যে তাকে ফেরত আনার জন্য যা যা প্রয়োজন সেটি অবশ্যই আমরা করব।”

শেখ হাসিনাকে কোন প্রক্রিয়ায় ফেরত আনা হবে— এমন প্রশ্নে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, “কীভাবে আনা হবে সেটি গুরুত্বপূর্ণ না। গুরুত্বপূর্ণ হলো কোর্ট বলেছে তাদের গ্রেপ্তার করতে। পরোয়ানা তো আমার কাছে আসেনি এসেছে পুলিশের কাছে। কিন্তু পুলিশ সেটি পারবে না, কারণ সে দেশে নেই। যখন আমাদের কাছে আসবে তখন দেখা যাবে।”

বর্তমানে ভারতে অবস্থানরত সাবেক প্রধানমন্ত্রীর স্ট্যাটাস (শ্রেণি) জানতে চাইলে উপদেষ্টা বলেন, “মাত্র খবরটা এসেছে। সামনে হয়ত আপডেট পাব। বিস্তারিত এলে হয়ত জানাতে পারব।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!