• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

ইডেন কলেজের ছাত্রলীগ নেত্রী শায়লার আত্মহত্যা নিয়ে রহস্য


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৪, ১২:২৪ পিএম
ইডেন কলেজের ছাত্রলীগ নেত্রী শায়লার আত্মহত্যা নিয়ে রহস্য
শায়লা শিকদার। ছবি : সংগৃহীত

ইডেন কলেজের এক ছাত্রী আত্মহত্যা করেছেন। বুধবার (২৮ আগস্ট) তিনি আত্মহত্যা করেন বলে কলেজের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

নিহত শিক্ষার্থীর নাম শায়লা শিকদার। তিনি ইডেন কলেজ শাখা ছাত্রলীগের নেত্রী ছিলেন। ঠিক কী কারণে শায়লা আত্মহত্যা করেছেন, তা নিশ্চিত হওয়া যায়নি।

শায়লার মৃত্যুতে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে শোক জানিয়েছেন ইডেনের একাধিক ছাত্রী। সুমাইয়া হৃদি লিখেছেন, ‘কী করলি শায়লা। নিতে পারতেছি না আর। তোকে এত তাড়াতাড়ি কেন হারাতে হলো আমার। আমি সত্যি পারতাছি না আর। সহ্য করার ক্ষমতা হারিয়ে ফেলেছি।’

জানা গেছে, ইডেন কলেজের পদার্থবিজ্ঞান বিভাগের ২০২০-২১ সেশনের শিক্ষার্থী ছিলেন শায়লা। তার বাড়ি পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নে।

শায়লা কলাপাড়া উপজেলা ছাত্রলীগের সহসভাপতি ছিলেন। এ ছাড়া পটুয়াখালী সরকারি মহিলা কলেজ ছাত্রীনিবাসের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ছিলেন। 

শায়লার মরদেহের সুরতহাল প্রতিবেদনে লালবাগ থানার উপ-পরিদর্শক (এসআই) অজয় কৃষ্ণ পাল উল্লেখ করেন, রসূলবাগ লালবাগ রোডের ১৬৭/২/এ নম্বর একটি বাড়ির ষষ্ঠ তলায় একটি সাবলেট রুমে থাকতেন শায়লা আক্তার। গত মঙ্গলবার (২৭ আগস্ট) রাত ১১ টার দিকে বাইরে থেকে তিনি বাসায় যান। এরপর বুধবার (২৮ আগস্ট) সকাল ১০টার দিকে তার বান্ধবী খুশবু আক্তার তার ওই বাসায় গিয়ে দেখেন, ফ্যানের হুকের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস লাগিয়ে ঝুলছেন শায়লা। পরে তার মাধ্যমে খবর পেয়ে শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়।

Link copied!