• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

বিমানবন্দরে ড. ইউনূসকে স্বাগত জানালেন কোটার সমন্বয়করা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০২:২৬ পিএম
বিমানবন্দরে ড. ইউনূসকে স্বাগত জানালেন কোটার সমন্বয়করা
বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কেরা। ছবি: সংগৃহীত

দেশে ফিরলেন শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস। বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুর ২টা ১০ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে তাকে বহনকারী বিমান।

ড. ইউনূসকে স্বাগত জানালেন গণ-আন্দোলনে নেতৃত্ব দেওয়া বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক নাহিদ ইসলাম, আসিফ মাহমুদসহ অন্য সমন্বয়কেরা। ড. ইউনূস বিমানবন্দরে পৌঁছার আগেই তাকে স্বাগত জানানোর জন্য সেখানে অবস্থান করছিলেন শিক্ষার্থীরা।

এ ছাড়া গ্রামীণ ব্যাংক, বাংলাদেশ বিমান শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীরা ব্যানার নিয়ে বিমানবন্দরে হাজির হয়েছিলেন। তারাও তাকে ফুল দিয়ে স্বাগত জানান।

অন্তর্বর্তীকালীন সরকারের শপথ বৃহস্পতিবার (৮ আগস্ট) রাত ৮টায় অনুষ্ঠিত হবে। এই সরকারের নেতৃত্বে থাকবেন শান্তিতে নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। এই সরকারের সদস্য ১৫ জনের মতো হতে পারে।

অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান হিসেবে দায়িত্ব নেওয়ার জন্য এর আগে বুধবার (৭ আগস্ট) ড. ইউনূস ফ্রান্সের রাজধানী প্যারিসের চার্লস দ্য গল বিমানবন্দর থেকে ঢাকার উদ্দেশে রওয়ানা হন।

এর আগে বিমানবন্দরে ঢোকার সবকটি ফটকে নিরাপত্তা জোরদার করে সেনাবাহিনী ও বিমান বাহিনীর সদস্যরা। এর মধ্যে ভিআইপি ফটকের সামনে ইউনূসকে স্বাগত জানাতে দুপুর পৌনে ২টায় বৈষম্যবিরোধী আন্দোলনের সমন্বয়করা প্রবেশ করেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!