• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রংপুরে আবু সাঈদের বাড়িতে ড. ইউনূস


রংপুর প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১০, ২০২৪, ১১:১৮ এএম
রংপুরে আবু সাঈদের বাড়িতে ড. ইউনূস

কোটা সংস্কার আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবু সাঈদের বাড়িতে গিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা নোবেলজয়ী অর্থনীতিবীদ ড. মুহাম্মদ ইউনূস।

শনিবার (১০ আগস্ট) বেলা ১১টার দিকে রংপুরের পীরগঞ্জের জাফরপাড়া বাবনপুর গ্রামে আবু সাঈদের বাড়িতে যান ড. ইউনূস। এ সময় সাঈদের কবর জিয়ারত করেন তিনি। পরে আবু সাঈদের পরিবারের সঙ্গে দেখা করেন ড. ইউনূস।

এ সময় উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় কমিশনার জাকির হোসেন, ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি এরিয়া কমান্ডার মেজর জেনারেল শাকিল আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম ও আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের আরেক সমন্বয়ক সারজিস আলমসহ প্রশাসনের কর্মকর্তা।

এরপর ড. মুহাম্মদ ইউনূসের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের সঙ্গে দেখা করবেন। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে কোটা আন্দোলনে আহত শিক্ষার্থীদের খোঁজ-খবর নেওয়াসহ সার্কিট হাউজে মতবিনিময় করার কথা রয়েছে অন্তবর্তীকালীন সরকার প্রধানের।

কোটা সংস্কার আন্দোলনে সামনের সারিতে থেকে নেতৃত্ব দিয়েছেন রংপুরের আবু সাঈদ। গত ১৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের সংলগ্ন পার্ক মোড়ে পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষ হয়। একপর্যায়ে পুলিশের গুলিতে নিহত হন আবু সাঈদ। পরদিন ১৭ জুলাই তাকে পীরগঞ্জ উপজেলার মদনখালী ইউনিয়নের বাবনপুর গ্রামের বাড়িতে দাফন করা হয়। বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অন্যতম সমন্বয়ক ছিলেন আবু সাঈদ।  বেরোবির ইংরেজি বিভাগের শিক্ষার্থী ছিলেন আবু সাঈদ।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!