• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

আসিয়ানের সদস্য হতে মালয়েশিয়ার সমর্থন চাইলেন ড. ইউনূস


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২৪, ০৭:৪৫ পিএম
আসিয়ানের সদস্য হতে মালয়েশিয়ার সমর্থন চাইলেন ড. ইউনূস
মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ হাশিমের সঙ্গে সাক্ষাৎকালে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। ছবি : সংগৃহীত

বাংলাদেশকে দক্ষিণ-পূর্ব এশীয় দেশগুলোর সংগঠন ‘অ্যাসোসিয়েশন অব সাউথইস্ট এশিয়ান নেশনসের (আসিয়ান) সদস্য হতে মালয়েশিয়ার সমর্থন চেয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

বুধবার (২৮ আগস্ট) রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় বাংলাদেশে নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ হাশিমের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে তিনি এ সমর্থন কামনা করেন।

সাক্ষাৎকালে হাজনাহ হাশিমকে ড. মুহাম্মদ ইউনূস জানান, বাংলাদেশ আসিয়ান ও সার্কের মধ্যে সেতু হতে পারে। মালয়েশিয়ার সঙ্গে বাংলাদেশের খুব ভালো সম্পর্ক রয়েছে। প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম এবং মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদসহ মালয়েশিয়ার নেতাদের সঙ্গে তার বন্ধুত্বের কথাও স্মরণ করেন প্রধান উপদেষ্টা।

এসময় হাজনাহ হাশিম জানান, কুয়ালালামপুরে আসিয়ানের পরবর্তী সম্মেলন হতে যাচ্ছে এবং তিনি আসিয়ান সদস্যপদ সংক্রান্ত বিষয়ে মালয়েশিয়ার কর্তৃপক্ষের কাছে অধ্যাপক ইউনূসের বার্তা পৌঁছে দেবেন বলে জানান।

হাজনাহ হাশিম বলেন, “মালয়েশিয়া ড. ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের সঙ্গে কাজ করবে। আমরা আপনার ওপর বিশ্বাস করি সেইসঙ্গে শুভ কামনা জানাই।”

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!