• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

শিশু গৃহকর্মীর গোপন ভিডিও, অনুসন্ধানে বেরিয়ে এলো রোমহর্ষক ঘটনা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৪:৫৯ পিএম
শিশু গৃহকর্মীর গোপন ভিডিও, অনুসন্ধানে বেরিয়ে এলো রোমহর্ষক ঘটনা
অভিযুক্ত দিনাত জাহান আদর। ছবি : সংগৃহীত

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় গৃহকর্মী ১৩ বছর বয়সের কিশোরী কল্পনাকে নির্যাতনের ঘটনায় অভিযুক্ত দিনাত জাহান আদরকে একদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

রোববার (২০ অক্টোবর) নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় গ্রেপ্তার আদরের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপপরিদর্শক (এসআই) মো. ওবাদুর রহমান। শুনানি শেষে ঢাকার চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে আসামির উপস্থিতিতে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আফনান সুমীর আদালত এ আদেশ দেন।

শনিবার (১৯ অক্টোবর) দুপুরে অমানবিক নির্যাতনের শিকার কল্পনাকে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে উদ্ধার করে ভাটারা থানা পুলিশ। একই সঙ্গে গ্রেপ্তার করা হয় অভিযুক্ত তরুণী জিনাত জাহান আদরকে।

এর আগে শনিবার দুপুরে বেসরকারি টেলিভিশন একাত্তরের কাছে আসে কল্পনার বাঁচার আকুতির একটি ভিডিও ও বাড়ির ঠিকানা। এরপর ঢাকা মেট্রোপলিটন পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তার সহযোগিতায় ভাটারা থানার পুলিশকে সঙ্গে নিয়ে বসুন্ধরার বাসায় যায় একাত্তর টিম। বাসার দরজা খুলতে পুলিশের কাছে বাঁচার আকুতি জানায় কল্পনা।

কল্পনার অভিযোগ, কাজের সামান্য ভুল আবার কখনো বিনা কারণেই অমানবিক নির্যাতন চলতো তার ওপর। কাঠের ব্রাশ দিয়ে মেরে ফেলা দিয়েছে চারটি দাঁত। চুল সোজা করার ইলেকট্রিক মেশিন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে দুই হাত। মেরে ভেঙে ফেলা বেতও মিলেছে বাসায়।

নির্যাতনে অভিযুক্ত দিনাত জাহান আদর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। বর্তমানে কিছুই করেন না। বাসায় এক ভাই ও বন্ধুরা আসে মাঝে মাঝে।

বাসার কেয়ারটেকার ও প্রতিবেশীরা বলছেন, নির্যাতনের বিষয়ে তারা কিছুই টের পাননি।

কল্পনা নিজের বাড়ির পুরো ঠিকানা বলতে পারে না। তবে হবিগঞ্জের কোনো একটি এলাকায় তার বাড়ি।

ভাটারা থানার অফিসার ইনচার্জ মাজাহারুল ইসলাম জানান, শিশুটির পরিবারের খোঁজ চলছে।

Link copied!