• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

জনগণের আস্থা অর্জনে যে বার্তা দিলেন ডিএমপি কমিশনার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৪:২৫ পিএম
জনগণের আস্থা অর্জনে যে বার্তা দিলেন ডিএমপি কমিশনার
ডিএমপি কমিশনার মো. মাইনুল হাসান। ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার অভ্যুত্থানে আত্মাহুতি দেয়া শহিদদের রুহের মাগফেরাত কামনা করলেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান। এছাড়া শহিদদের পরিবারের প্রতিও জানিয়েছেন গভীর সমবেদনা। একইসঙ্গে স্মরণ করলেন আইনশৃঙ্খলা রক্ষায় প্রাণ উৎসর্গকারী ও আহত পুলিশ সদস্যদের।

পরে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের যার যার অবস্থান থেকে আরোপিত দায়িত্ব যথাযথভাবে পালনের তাগিদ দিয়ে ডিএমপি কমিশনার আহ্বান জানিয়েছেন, কাজের মধ্য দিয়েই জনগণের আস্থা অর্জন করতে হবে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) রাজধানীর মিরপুরে পাবলিক অর্ডার ম্যানেজমেন্টে (পিওএম) শহীদ এসআই শাহজাহান মিলনায়তনে আয়োজিত কল্যাণ সভায় মো. মাইনুল হাসান এ আহ্বান জানান।

বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, “একটি পরিবর্তিত পরিস্থিতিতে আমি দায়িত্বভার গ্রহণ করেছি। মুষ্ঠিমেয় সদস্যদের অপেশাদার কার্যকলাপের কারণে পুলিশের প্রতি জনগণের আস্থার সংকট তৈরি হয়। এটি পুলিশ বাহিনীর জন্য একটি অপূরণীয় ক্ষতি।”

তবে দিনরাত পরিশ্রমের মাধ্যমে পুলিশের প্রতি জনগণের আস্থা ফিরিয়ে আনার চেষ্টা করছেন জানিয়ে মো. মাইনুল হাসান বলেন, “আমি বিশ্বাস করি, সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা এমন জায়গায় পৌঁছাতে পারবো, যেখানে পুলিশ জনগণের আস্থার প্রতীক হবে।”

পুলিশ সদস্যদের নির্দেশনা দিয়ে ডিএমপি কমিশনার বলেন, “পুলিশের ওপর যে দায়িত্ব ও কর্তব্য রয়েছে, তা অন্য যেকোনো প্রতিষ্ঠান থেকে ভিন্ন। পুলিশ হলো রাষ্ট্রের একটি অন্যতম গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। আমরা রাষ্ট্রের অভ্যন্তরীণ শান্তিশৃঙ্খলা রক্ষা করে থাকি। আর স্থিতিশীল আইনশৃঙ্খলা পরিস্থিতি একটি দেশের ব্যবসা-বাণিজ্য ও সার্বিক উন্নয়নের পূর্ব শর্ত।”

শেষে কল্যাণ সভায় ঊর্ধ্বতন কর্মকর্তারা ফোর্সের উদ্দেশে যেসব দিক নির্দেশনা দেন, সেগুলো ধারণ করে প্রত্যেক সদস্যকে তার ওপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালনের আহ্বান জানান ডিএমপি কমিশনার। 

Link copied!