• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

সালমান এফ রহমানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১১, ২০২৪, ০৬:৫৪ পিএম
সালমান এফ রহমানের পদত্যাগের দাবিতে বিক্ষোভ
চাকরিচ্যুত কর্মকর্তা-কর্মচারী বিক্ষোভ। ছবি : সংগৃহীত

শেয়ারবাজারে তালিকাভুক্ত আইএফআইসি ব্যাংকের চেয়ারম্যান সালমান এফ রহমান ও তার ছেলেসহ বেক্সিমকোর সব পরিচালকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করছেন ব্যাংকটির চাকরিচ্যুত কর্মকর্তা-কর্মচারীরা। একইসঙ্গে ব্যাংকটির সাবেক ব্যবস্থাপনা পরিচালক এমডি শাহ এ সরোয়ারের আমলে যাদের চাকরিচ্যুত করা হয়েছে, তাদের পুনর্বহালের দাবি করেছেন তারা।

রোববার (১১ আগস্ট) আইএফআইসির প্রধান কার্যালয়ে দুই শতাধিক চাকরিচ্যুত কর্মকর্তা-কর্মচারী বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

বিক্ষোভকারীরা জানান, বর্তমান চেয়ারম্যান সালমান এফ রহমান ব্যাংক খাতের লুটপাট, নৈরাজ্যের অন্যতম প্রধান ব্যক্তি। হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছেন তিনি। সালমান রহমানের সহযোগী ছিলেন সাবেক এমডি শাহ এ সরোয়ার। শাহ এ সরোয়ার মানসিক চাপ সৃষ্টি করে অনেক কর্মকর্তা-কর্মচারীকে চাকরি থেকে পদত্যাগ করতে বাধ্য করেছেন।

বিক্ষোভে যারা অংশ নিয়েছেন তাদের পক্ষ থেকে ৯ দফা দাবি উত্থাপন করা হয়েছে। এসব দাবির মধ্যে রয়েছে, যেসব কর্মকর্তা-কর্মচারীদের চাকরি থেকে পদত্যাগে বাধ্য করা হয়েছে, তাদের অবিলম্বে পুনর্বহাল করা। তবে যারা ইতোমধ্যে চাকরির বয়স অতিক্রম করেছেন, তাদের পদোন্নতি ও বেতন বৃদ্ধিসহ পাওনা পরিশোধ করতে হবে।

এছাড়া ইচ্ছাকৃত ঋণখেলাপিদের ঋণ পুনঃতফসিল না করা, ঋণের সুদ মওকুফ না করা, দ্রুত খেলাপি ঋণ আদায়, দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তাদের চাকরিচ্যুত করা, ব্যাংক কর্মকর্তা-কর্মচারীদের মধ্যকার ভয়ের সংস্কৃতি দূর করা, সাবেক এমডি শাহ আলম সরোয়ার ও তার সহযোগীদের বিচার করা, পদোন্নতি না পাওয়া কর্মকর্তা-কর্মচারীদের পদোন্নতি দেওয়া ইত্যাদি দাবি উত্থাপন করা হয়েছে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা পদত্যাগের পর তার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা তার সঙ্গে ভারতে পালিয়ে যান।

Link copied!