• ঢাকা
  • শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬

জন্মাষ্টমীর ব্যয় কমিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৪, ০৪:৫১ পিএম
জন্মাষ্টমীর ব্যয় কমিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত

মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ শ্রীকৃষ্ণের পবিত্র জন্মতিথি ও জন্মাষ্টমী উৎসবের ব্যয় কমিয়ে বন্যা দুর্গতদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এ ব্যাপারে কেন্দ্রীয় ত্রাণ তহবিল গঠন করা হয়েছে।

জন্মাষ্টমী উপলক্ষে শুক্রবার (২৩ আগস্ট) ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে মহানগর সার্বজনীন পূজা কমিটি ও বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের যৌথ উদ্যোগে আয়োজিত সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা জানানো হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি বাসুদেব ধর। লিখিত বক্তব্য পাঠ করেন সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা। মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি জয়ন্ত কুমার দেব ও সাধারণ সম্পাদক ড. তাপস চন্দ্র পাল উপস্থিত ছিলেন।

সভায় লিখিত বক্তব্যে বলা হয়, আকস্মিক বন্যায় বৃহত্তর কুমিল্লা, বৃহত্তর নোয়াখালীসহ দেশের অন্তত ১০টি জেলা প্লাবিত হয়েছে। জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। আমরা এসব এলাকায় বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর নির্দেশ দিয়েছি। তারা ইতোমধ্যে ত্রাণ ও উদ্ধার তৎপরতা শুরু করেছেন। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জন্মাষ্টমী উৎসবের ব্যয় কমিয়ে বন্যার্তদের পাশে দাঁড়ানোর জন্য জেলা/মহানগর ও উপজেলা কমিটিকে নির্দেশ দেওয়া হয়েছে। 

Link copied!