• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

রওশন এরশাদের আসন ফাঁকা রাখার কারণ জানালেন চুন্নু


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২৩, ০৮:৫৪ পিএম
রওশন এরশাদের আসন ফাঁকা রাখার কারণ জানালেন চুন্নু
জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ২৮৯ আসনে দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে জাতীয় পার্টি (জাপা)। তবে জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সম্মানে ময়মনসিংহ-৪ আসনে কাউকে মনোনয়ন দেয়নি দলটি।

সোমবার (২৭ নভেম্বর) বিকেলে রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে প্রার্থীদের নাম ঘোষণা করেন দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নু।

রওশন এরশাদের মনোনয়ন ফরম না তোলা ও আসন ফাঁকা রাখার কারণ জানিয়ে মুজিবুল হক চুন্নু বলেন, “আমাদের চেয়ারম্যানের সঙ্গে পারিবারিকভাবে তার (রওশন এরশাদ) মান-অভিমানের বিষয় আছে কি না সেটা আমরা জানি না। তবে, তার সঙ্গে দলের মান-অভিমানের সুযোগ নেই।”

জাপার মহাসচিব বলেন, “তিনি আমাদের শ্রদ্ধার পাত্র। তিনি আমাকে একাধিকবার ফোন করেছেন। প্রথমে দুটি ফরমের কথা বলেছেন, পরে তিনটি ফরমের কথা বলেছেন। আমার চেয়ারম্যান আমাকে বলেছেন, ‘উনি তিনটি ফরমের কথা বলেছেন, তিনি এলে তিনটা ফরমই দিও।’ আমি বলেছি, আপনি যদি লোক পাঠান বা আপনি যদি হুকুম করেন, নির্দেশ দেন আমি নিজে গিয়ে দিয়ে আসব আপনাকে। তিনি আমাকে নিয়ে যাওয়ার জন্য নির্দেশ দেননি, কোনো লোকও পাঠাননি।”

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে ১ থেকে ৪ ডিসেম্বর। মনোনয়ন আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচার-প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৭ জানুয়ারি।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!