• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

পুঁজিবাজারে সূচকের পতন, বেড়েছে লেনদেন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: নভেম্বর ২০, ২০২৩, ০৮:০১ পিএম
পুঁজিবাজারে সূচকের পতন, বেড়েছে লেনদেন
ছবি : সংগৃহীত

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন সূচক কমলেও বিপরীতে বেড়েছে লেনদেন। এছাড়াও অপরিবর্তিত রয়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর।

সোমবার (২০ নভেম্বর) ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ২২৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ৩৫১ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ২ হাজার ১০৫ পয়েন্টে।

লেনদেন হওয়া ২৯৪ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৯ টির, দর কমেছে ১২৪টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৫১টির।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪২ কোটি ৮৫ লাখ টাকা। যা আগের কার্যদিবস থেকে ৯ কোটি ৯৯ লাখ টাকা বেশি। এর আগের দিন লেনদেন হয়েছিল ৪৩৩ কোটি ৮৬ লাখ টাকা।

অপরদিকে, দেশের আরেক পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ২৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৮ হাজার ৪৭৯ পয়েন্টে।

সিএসইতে ১৩২টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯টির দর বেড়েছে, কমেছে ৬৬টির এবং ৪৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ৬ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

Link copied!