• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

মেট্রোরেলের এমডির নিয়োগ বাতিল, দায়িত্বে আবদুর রউফ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৪, ০৭:২৫ পিএম
মেট্রোরেলের এমডির নিয়োগ বাতিল, দায়িত্বে আবদুর রউফ
এম এ এন ছিদ্দিক ও মোহাম্মদ আবদুর রউফ। ফাইল ফটো

মেট্রোরেল পরিচালনাকারী প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিডেটের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালকের (এমডি) পদ থেকে এম এ এন ছিদ্দিকের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে। নতুন করে সেখানে অতিরিক্ত সচিব মোহাম্মদ আবদুর রউফকে চলতি দায়িত্ব দেওয়া হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) এম এ এন ছিদ্দিকের নিয়োগ বাতিল ও আবদুর রউফকে চলতি দায়িত্ব দেওয়ার প্রজ্ঞাপন এবং অফিস আদেশ জারি করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়।

এর আগে ২০১৭ সালের ২৬ অক্টোবর এম এ এন ছিদ্দিককে ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক পদে নিয়োগ দেওয়া হয়। তার জায়গায় চলতি দায়িত্ব পাওয়া আবদুর রউফ ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট প্রজেক্ট (লাইন-৫) নর্দার্ন রুটের অতিরিক্ত প্রকল্প পরিচালক। তিনি এর আগে ডিএমটিসিএলের কোম্পানি সচিব ছিলেন।

২০১২ সালে উত্তরা থেকে মিরপুর এবং ফার্মগেট হয়ে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল নির্মাণের প্রকল্প নেওয়া হয়। এটি মেট্রোরেল লাইন-৬ নামে পরিচিত।

প্রথম পর্যায়ে ২০২২ সালের ২৮ ডিসেম্বর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল চালু করা হয়। গত ৪ নভেম্বর চালু হয় আগারগাঁও থেকে মতিঝিল অংশ। শুরুতে মতিঝিল পর্যন্ত এই মেট্রোরেল নির্মাণের পরিকল্পনা থাকলেও পরে তা কমলাপুর পর্যন্ত সম্প্রসারিত করা হয়।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!