• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

সাদিক অ্যাগ্রো থেকে উদ্ধার করা জায়গায় বিএনপির সাইনবোর্ড


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ১৪, ২০২৪, ০১:২২ পিএম
সাদিক অ্যাগ্রো থেকে উদ্ধার করা জায়গায় বিএনপির সাইনবোর্ড
খালের জায়গা দখল করে তৈরি করা ছাপরা ঘরের দরজায় ঝোলানো হয়েছে বিএনপির সাইনবোর্ড। ছবি : সংগৃহীত

রাজধানীর মোহাম্মদপুর এলাকার রামচন্দ্রপুর খালের উদ্ধার করা জায়গা আবার দখলে নেওয়া হয়েছে। সেখানে টিনের ছাপরা তুলে ঝুলিয়ে দেওয়া হয়েছে বিএনপির সাইনবোর্ড।

সরেজমিনে দেখা যায়, সাদিক অ্যাগ্রোর কাছ থেকে উদ্ধার হওয়া জায়গায় টিনের ছাউনি ও বেড়া দিয়ে বানানো হয়েছে দুটি ছাপরা ঘর। এর মধ্যে একটিতে ঝুলছে বিএনপির সাইনবোর্ড। তাতে লেখা, ‘বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, সাতমসজিদ হাউজিং ইউনিট, ৩৩ নম্বর ওয়ার্ড, মোহাম্মদপুর থানা, ঢাকা মহানগর উত্তর।’

স্থানীয় বাসিন্দারা জানান, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৫ আগস্ট পদত্যাগ করে দেশ ছাড়ার পরের দিন বিকেলেই একদল লোক ওই জায়গায় ঘর বানানোর কাজ শুরু করেন। রাতের মধ্যেই বাঁশের অবকাঠামো দিয়ে টিনের ওই ছাপরা ঘর দুটি তৈরি করা হয়।

গত ২৭ জুন রামচন্দ্রপুর খালের বেদখলে থাকা ওই জায়গা উদ্ধারে উচ্ছেদ অভিযান চালিয়েছিল ঢাকা উত্তর সিটি কর্তৃপক্ষ। সেদিনের অভিযানে আলোচিত সাদিক অ্যাগ্রোর অবৈধ অংশ ভেঙে দেওয়া হয়েছিল। পাশাপাশি খামারের পেছনে খালের জায়গায় থাকা অবৈধ কিছু টিনের ঘর ও রিকশার গ্যারেজও সেদিন উচ্ছেদ করা হয়েছিল।

খালের যে অংশে আগে সাদিক অ্যাগ্রোর খামার ছিল, সেটার ঠিক পেছনের জায়গাতে তৈরি ছাপরা ঘর দুটির একটির দরজায় বিএনপির সাইনবোর্ড টাঙানো হয়েছে। ঘর দুটি পুরোপুরি খালের জায়গার তৈরি করা হয়েছে। সিটি করপোরেশনের উচ্ছেদের সময় ওই অংশে কয়েকটি রিকশার গ্যারেজ ছিল।

বিষয়ে নিয়ে ৩৩ নম্বর ওয়ার্ড বিএনপির সভাপতি মান্নান হোসেন বলেন, খালের জায়গা দখল করে ঘর তৈরির বিষয়টি তার জানা নেই। তিনি ওই ইউনিটের সংশ্লিষ্ট নেতাদের কাছে বিষয়টি সম্পর্কে জানতে চাইবেন। বিএনপি এ ধরনের কোনো অবৈধ দখলদারিকে সমর্থন করে না।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!