• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

২০০ টাকা জরিমানা দিয়ে মুক্তি পেলেন সেই কালু মিয়া


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: এপ্রিল ৩, ২০২৩, ০৭:১৩ পিএম
২০০ টাকা জরিমানা দিয়ে মুক্তি পেলেন সেই কালু মিয়া

অস্ট্রেলিয়ার ব্লগার লুক ডামান্তকে হেনস্তার অভিযোগে কালু মিয়া নামের ওই বৃদ্ধকে ২০০ টাকা জরিমানা করেছেন আদালত। সোমবার (৩ এপ্রিল) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এই আদেশ দেন।

এদিন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ডিএমপি অধ্যাদেশের ১০০ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। তবে, নিজের অপরাধ স্বীকার করায় বিচারক তাকে ২০০ টাকা অর্থদণ্ড দেন এবং সে টাকা পরিশোধ না করলে একদিনের কারাভোগের নির্দেশ দেন। এ সময় অভিযুক্ত কালু মিয়া ২০০ টাকা আদালতে পরিশোধ করলে তাকে আদালতের গারদখানা থেকে মুক্তি দেওয়া হয়।

এর আগে রোববার (২ এপ্রিল) রাতে রাজধানীর কারওয়ান বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পরে তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান বলেন, “অস্ট্রেলিয়ান ওই পর্যটককে হেনস্তা করা কালুর বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। তাকে আমরা এখনই আদালতে পাঠিয়ে দিচ্ছি।”

ওসি অপূর্ব আরও বলেন, “কালু ৮০-এর দশকে হোটেল ইন্টারকন্টিনেন্টালের সামনে ফুল বিক্রি করতেন। তখন তিনি বিদেশিদের ঢাকা ঘুরিয়ে দেখাতেন। সে সময় কিছুটা ইংরেজি শেখেন। এখন বয়সের কারণে কিছুই করেন না। বিদেশিসহ সাধারণ মানুষের কাছ থেকে চেয়ে খান। বিদেশি ওই নাগরিককে হেনস্তার কারণেই বিষয়টা সামনে এসেছে।”

Link copied!