• ঢাকা
  • রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৩ রবিউল আউয়াল ১৪৪৫

রূপগঞ্জে বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ


নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৭, ২০২৪, ০১:০৩ পিএম
রূপগঞ্জে বেনজীরের ডুপ্লেক্স বাড়ি জব্দ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২৪ কাঠা জমির উপর ১০ কোটি টাকা ব্যয়ে নির্মিত পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের ডুপ্লেক্স বাড়িটি দুদকের সহযোগিতায় জব্দ ও সিলগালা করেছে প্রশাসন।

শনিবার (৬ জুলাই) বিকেলে জেলা প্রশাসন ও জেলা দুর্নীতি দমন কমিশনের সমন্বয়ে গঠিত একটি দল রূপগঞ্জের আনন্দ হাউজিং সোসাইটি এলাকার বাড়িটি জব্দ করে।

এ সময় জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক ও দুদকের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

খোঁজ নিয়ে জানা যায়, রাজধানীর ডেমরা স্টাফ কোয়ার্টার থেকে রূপগঞ্জের কাঞ্চনগামী সড়কের পাশে নির্জন এলাকায় ‘আনন্দ হাউজিং সোসাইটি’ নামে একটি আবাসন প্রকল্পে বেনজীর আহমেদের মালিকানাধীন বাড়িটি রয়েছে।

উপজেলার রূপগঞ্জ ইউনিয়ন এলাকায় অবস্থিত আনন্দ হাউজিং নামে আবাসন প্রকল্পটিতে এখন পর্যন্ত হাতে গোনা মাত্র কয়েকটি বাড়ি নির্মিত হয়েছে। আনন্দ হাউজিং সোসাইটি নামে নির্মাণাধীন আবাসন প্রকল্পটি মূলত পুলিশ পরিবার বহুমুখী সমবায় সমিতি লিমিটেড দ্বারা পরিচালিত হচ্ছে। আর সেখানে বেনজীরের মালিকানাধীন একটি দৃষ্টিনন্দন ডুপ্লেক্স বাড়িও রয়েছে। বাড়িটির মালিকের পরিচয় এতদিন অজানা থাকলেও এরইমধ্যে বাড়িটি দর্শনীয় স্থানে পরিণত হয়েছে।

হাউজিংয়ের স্টাফরা জানান, প্লট আকারে প্রতি কাঠা জমি ৪০ থেকে ৪৫ লাখ টাকায় বিক্রি হচ্ছে। সেখানেই ২৪ কাঠা জমি কিনে বাড়ি তৈরি করেছেন সাবেক আইজিপি বেনজীর আহমেদ।

বাড়িটি দেখাশোনার দায়িত্বে থাকা নিরাপত্তাকর্মী জানান, ২০২২ সালের দিকে বাড়িটি নির্মাণ করা হয়। বেনজীর আহমেদ দেশে অবস্থানকালে মাঝেমধ্যেই এই বাড়িতে আসতেন এবং অবসরে রাত্রিযাপনও করতেন। বাড়িটিতে সার্বক্ষণিক নিরাপত্তায় কেয়ারটেকারের পাশাপাশি দুটি কুকুরও রাখা হয়েছে।

Link copied!