• ঢাকা
  • মঙ্গলবার, ০১ অক্টোবর, ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১, ২৭ রবিউল আউয়াল ১৪৪৬

ড. ইউনূসের বাসভবনের সামনে ‘রণক্ষেত্র’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৩:৫২ পিএম
ড. ইউনূসের বাসভবনের সামনে ‘রণক্ষেত্র’
টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ছবি : সংগৃহীত

সরকারি চাকরির আবেদনে ৩৫ বছর নির্ধারণের দাবিতে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের বাসভবন যমুনার সামনে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। অবস্থানকালে তাদের লক্ষ্য করে কয়েকটি টিয়ারগ্যাস ও দুটি সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) বেলা দেড়টার দিকে যমুনার সামনে অবস্থান নেন আন্দোলনকারীরা।

সরেজমিনে দেখা গেছে, আন্দোলনরত শিক্ষার্থীদের চারদিকে পর্যাপ্ত পুলিশ ও সেনাবাহিনীর সদস্যরা অবস্থান নিয়ে রয়েছে। এসময় শিক্ষার্থীরা চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এর প্রজ্ঞাপন না নিয়ে অবস্থান ছাড়বেন না বলে ঘোষণা দেন।

এদিকে আন্দোলনকারীদের লক্ষ্য করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ছোড়া টিয়ারগ্যাস ও সাউন্ড গ্রেনেড দুইজন আন্দোলনরত আহত হয়েছেন বলেও জানা গেছে।

এ বিষয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) মো. ইসরাইল হাওলাদার বলেন, “প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে সভা-সমাবেশ করার বিষয়ে আগেই নিষেধাজ্ঞা ছিল। কিন্তু আন্দোলনকারীরা পুলিশের নিষেধ অমান্য করে প্রধান উপদেষ্টার বাসার সামনে যায়। তাদের বিষয়ে আমরা ব্যবস্থা নিচ্ছি এবং সেখানে তাদের আমরা থাকতে দেব না। পরিস্থিতি বিবেচনায় আমরা পদক্ষেপ গ্রহণ করছি। তবে প্রধান উপদেষ্টার বাসভবনের সামনে খুব বেশি বল প্রয়োগ করাও ঝামেলা। এখন অল্প কিছু লোক এখানে রয়েছে।”

এ রিপোর্ট লেখা পর্যন্ত আন্দোলনকারীরা যমুনার সামনে অবস্থান করছেন।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!