• ঢাকা
  • মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬

শিবলী রুবাইয়াতসহ ৮ ব্যক্তির ব্যাংক হিসাব স্থগিত


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২০, ২০২৪, ০৭:২৯ পিএম
শিবলী রুবাইয়াতসহ ৮ ব্যক্তির ব্যাংক হিসাব স্থগিত
শিবলী রুবাইয়াত উল ইসলাম। ফাইল ফটো

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক চেয়ারম্যান শিবলী রুবাইয়াত উল ইসলামসহ ৮ জনের ব্যাংক হিসাব স্থগিত করেছে আর্থিক গোয়েন্দা সংস্থা বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

মঙ্গলবার (২০ আগস্ট) দেশের সব ব্যাংককে এ নির্দেশ দিয়েছে সংস্থাটি।

এছাড়া সংশ্লিষ্টদের হিসাব খোলার ফরম, কেওয়াইসি ও লেনদেন বিবরণীর তথ্য সংশ্লিষ্ট ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে পাঁচ কার্যদিবসের মধ্যে বিএফআইইউর কাছে পাঠাতে বলা হয়েছে।

যেসব ব্যক্তির ব্যাংক হিসাব স্থগিত

শিবলী রুবাইয়াতুল ইসলাম ও তার ছেলে জুহায়ের সারার ইসলাম, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সাবেক সভাপতি মো. ছায়েদুর রহমান, শেয়ারবাজারের কারসাজি চক্রের অন্যতম মো. আবুল খায়ের, তারকা ক্রিকেটার সাকিব আল হাসানের ব্যবসায়ীক পার্টনার জাভেদ এ মতিন, সম্পদ ব্যবস্থাপক কোম্পানি সিডব্লিউটির মনিজা চৌধুরী, মো. দেলোয়ার হোসাইন ও শরিফুল ইসলাম।

বিএফআইইউর চিঠিতে বলা হয়, উল্লেখিত ব্যক্তি ও তাদের স্বার্থসংশ্লিষ্ট ব্যক্তি ও প্রতিষ্ঠানের নামে অতীতে ও বর্তমানে কোনো হিসাব থাকলে তা ৩০ দিনের জন্য স্থগিতের নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি এসব হিসাবের বিস্তারিত তথ্য পাঁচ কার্যদিবসের মধ্যে বিএফআইইউর কাছে জমা দিতে বলা হয়েছে।

সংস্থাটি আরও জানিয়েছে, তদন্তের প্রয়োজনে সংশ্লিষ্ট ব্যক্তিদের ব্যাংক হিসাবে লেনদেন স্থগিত আদেশ বাড়তে পারে।

জাতীয় বিভাগের আরো খবর

Link copied!