• ঢাকা
  • শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

‘অ্যাভিয়েশন সেক্টরে বাংলাদেশ একটি সম্ভাবনাময় নাম’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৫, ২০২৩, ০২:৫৯ পিএম
‘অ্যাভিয়েশন সেক্টরে বাংলাদেশ একটি সম্ভাবনাময় নাম’
ছবি : সংগৃহীত

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, “অ্যাভিয়েশন সেক্টরে বাংলাদেশ একটি সম্ভাবনাময় নাম। আমরা প্রধানমন্ত্রীর নেতৃত্বে এই সম্ভাবনাকে সফলভাবে বাস্তবে রূপ দিতে কাজ করে যাচ্ছি। আশা করি, আগামী ১৫ বছরে বাংলাদেশে বিমান চলাচল প্রায় তিনগুণ বৃদ্ধি পাবে।”

রোববার (১৫ অক্টোবর) সকালে ঢাকার প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁওয়ে আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার (আইকাও) এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সিভিল অ্যাভিয়েশন প্রধানদের (ডিজিসিএ) সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মাহবুব আলী বলেন, “গত ১০ বছরে দেশের বিমান চলাচলের বাজার যাত্রী ও পণ্যবাহী পরিবহনে প্রায় দ্বিগুণ হয়েছে। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্ব ও দিকনির্দেশনায় দেশের অ্যাভিয়েশন সেক্টর আন্তর্জাতিক অর্থে বিকশিত ও অগ্রসর হচ্ছে।”

বর্তমান সরকার অ্যাভিয়েশন সেক্টরে ব্যাপক উন্নয়ন করেছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, “উন্নয়ন ও সমৃদ্ধির মাধ্যমে দেশের বিমান যোগাযোগের পরিধি বাড়ছে। সারা দেশে বিমান পরিকাঠামোর সময়োপযোগী সম্প্রসারণ, যাত্রীসেবা বৃদ্ধির লক্ষ্যে কাজ চলছে।”

মাহবুব আলী আরও বলেন, “প্রযুক্তিগত জনসাধারণের দক্ষতা উন্নতকরণ ও নিরাপদ এবং মসৃণ এয়ার নেভিগেশন নিশ্চিত করার অংশ হিসেবে ইতোমধ্যে দেশের সব বিমানবন্দরে যুগান্তকারী উন্নয়ন প্রকল্পের থার্ড টার্মিনাল, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, ঢাকাসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কাজ শেষ হয়েছে এবং অন্যান্য উন্নয়ন কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।”

Link copied!