• ঢাকা
  • রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফিলিস্তিনিদের নিয়ে জাতিসংঘে ড. ইউনূসের ভাষণ, যা বললেন আহমাদুল্লাহ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২৪, ০৩:০৬ পিএম
ফিলিস্তিনিদের নিয়ে জাতিসংঘে ড. ইউনূসের ভাষণ, যা বললেন আহমাদুল্লাহ
শায়খ আহমাদুল্লাহ ও ড. মুহাম্মদ ইউনূস। ছবি : সম্পাদিত

নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৯তম অধিবেশনের ভাষণে ফিলিস্তিনের বর্তমান পরিস্থিতি নিয়ে কথা বলেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস। জাতিসংঘে ফিলিস্তিনি ইস্যু তুলে ধরায় প্রধান উপদেষ্টার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেছেন ইসলামি ব্যক্তিত্ব ও আলোচক শায়খ আহমাদুল্লাহ।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ নিয়ে তিনি পোস্ট করেন।

পোস্টে আহমাদুল্লাহ লেখেন, “ফিলিস্তিনিদের প্রতি অবিচারের বিরুদ্ধে জাতিসংঘে দেওয়া প্রধান উপদেষ্টার বলিষ্ঠ বক্তব্যে বাংলাদেশের মানুষের হৃদয়ের কথা প্রতিধ্বনিত হয়েছে। ধন্যবাদ তাকে।”

এর আগে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) জাতিসংঘে ভাষণে ড. মুহাম্মদ ইউনূস বলেন, “বিশ্ববাসীর উদ্বেগ ও নিন্দা সত্ত্বেও গাজায় গণহত্যা থামছে না। ফিলিস্তিনের বিদ্যমান বাস্তবতা কেবল আরব কিংবা মুসলমানদের জন্যই উদ্বেগজনক নয়; বরং সমগ্র মানবজাতির জন্যই উদ্বেগের। একজন মানুষ হিসেবে প্রত্যেক ফিলিস্তিনির জীবন অমূল্য। ফিলিস্তিনের জনগণের বিরুদ্ধে যে মানবতাবিরোধী অপরাধ হচ্ছে, তার জন্য সংশ্লিষ্ট সবাইকে দায়বদ্ধ করতে হবে।”

ড. মুহাম্মদ ইউনূস আরও বলেন, “ফিলিস্তিনের জনগণের ওপর চলমান নৃশংসতা, বিশেষত নারী এবং শিশুদের সঙ্গে প্রতিনিয়ত যে নিষ্ঠুরতা বিশ্ব দেখছে, তা থেকে নিস্তারের জন্য বাংলাদেশ অনতিবিলম্বে পূর্ণ যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছে। দ্বিরাষ্ট্রভিত্তিক সমাধানই মধ্যপ্রাচ্যে টেকসই শান্তি আনতে পারবে। তাই জাতিসংঘসহ আন্তর্জাতিক সম্প্রদায়ের সবাইকে এর বাস্তবায়নের জন্য এখনই উদ্যোগ নিতে হবে।”

Link copied!