• ঢাকা
  • শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬

সালমান-আনিসুল-জিয়াউলকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০৫:০২ পিএম
সালমান-আনিসুল-জিয়াউলকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন
সালমান এফ রহমান, আনিসুল হক ও জিয়াউল আহসান। ফাইল ফটো

সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমান ও মেজর জেলারেল (অব.) জিয়াউল আহসানের ১০ দিনের রিমান্ড নিতে আবেদন করেছে পুলিশ। রাজধানীর লালবাগ থানার আইডিয়াল কলেজের প্রথম বর্ষের ছাত্র খালিদ হাসান সাইফুল্লাহ হত্যা মামলায় তাদের রিমান্ডে নিতে এ আবেদন করা হয়েছে।

শনিবার (২৪ আগস্ট) লালবাগ থানা পুলিশ তাদের রিমান্ড আবেদন করে। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তাদের উপস্থিতিতে রিমান্ডের বিষয়ে শুনানি হবে।

জানা গেছে, নিউমার্কেট থানার পাপোস দোকানি শাহজাহান আলী (২৪) হত্যা মামলায় গত ১৪ আগস্ট আনিসুল হক ও সালমান এফ রহমানের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ। একই মামলায় গত ১৭ আগস্ট জিয়াউল হাসানের ৮ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। ওই রিমান্ড শেষে কলেজছাত্র হত্যা মামলায় ফের তাদের রিমান্ড আবেদন করা হলো।

গত ১৩ আগস্ট সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকা মহানগরের কোতয়ালী থানাধীন সদরঘাটস্থ মসজিদ ঘাট থেকে বিজিবি এবং কোস্টগার্ডের সহায়তায় সালমান এফ রহমান ও আনিসুল হককে আটক করা হয়।

এ সময় সালমান এফ রহমানের কাছে থেকে ১২ হাজার ৬২৪ ইউএস ডলার, ৬২০ সুইস ফ্রাংক, সাড়ে আট হাজার দিরহাম, ১৩ লাখ উজবেকিস্তানের সোম, ১১ হাজার ৬৫০ রিয়াল, ৭৭৯ সিঙ্গাপুরের ডলার, ১৫০ পাউন্ড, এক হাজার ৩২১ ইউরো, ৫০ হাজার টাকা, ছয় হাজার ২৩০ ভুটানের গুলট্রাম, এক হাজার রুপি, তিন হাজার ৩২০ থাইল্যান্ডের বাথ মুদ্রা জব্দ করা হয়। পাশাপাশি তার কাছে থেকে সবুজ রঙের পাঁচটি ও কুটনৈতিক একটি পাসপোর্ট পাওয়া যায়।  

অপরদিকে আনিসুল হকের কাছে থেকে ১৭ হাজার ৫১২ ইউএস ডলার, ৭২৬ সিঙ্গাপুরের ডলার এবং তিনটা কুটনৈতিক পাসপোর্ট জব্দ করা হয়।

এর দুই দিন পর ১৫ আগস্ট গভীর রাতে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে জিয়াউল আহসানকে গ্রেপ্তার করা হয়। পরদিন তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

Link copied!