• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬

‘সকল সিস্টেম রিফর্মেশন করা হবে’


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ২৪, ২০২৪, ০১:৩০ পিএম
‘সকল সিস্টেম রিফর্মেশন করা হবে’

সকল সিস্টেম রিফর্মেশন করা হবে বলে জানান যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। তিনি বলেন, বাংলাদেশে সৃষ্ট বন্যা সমস্যা ষড়যন্ত্র কি না তা আমরা তদন্ত করে দেখব। 

শুক্রবার (২৩ আগস্ট) রাত ৮টায় নোয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে বন্যা পরিস্থিতি সম্পর্কিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আসিফ মাহমুদ বলেন, “ব্যক্তিকে দোষ দিয়ে লাভ নাই। আমরা বলছি সিস্টেমকে রিফর্মেশন করবো। তিনি যদি তার ঊর্ধ্বতনকে কাজ করতে না দেখেন তাহলে তিনিও করবেন না এটাই স্বাভাবিক। তাই ওপর থেকে নিচ পর্যন্ত সিস্টেম ঠিক করতে হবে। বর্তমান যে ক্রান্তিকালীন পরিস্থিতি সেটা যাওয়ার পর আমরা সিস্টেম রিফর্মেশনে হাত দিব। ছাত্ররা সিস্টেম রিফর্মেশনের জন্য লড়াই করেছে। শুধু ক্ষমতার পালাবদলের জন্য নয়।”

তিনি বলেন, নোয়াখালী উপকূলীয় অঞ্চল। এখানকার মানুষ বন্যার সঙ্গে খুব একটা পরিচিত না। তাই উদ্ধার কাজে সবার কিছুটা বেগ পেতে হয়েছে। আমরা চাই সবাই মিলে কাজ করব। অন্যান্য জেলার মানুষ নোয়াখালীতে সাহায্যের হাত বাড়িয়ে দিতে এসেছে। আপনারা তাদের সহযোগিতা করবেন।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানের সভাপতিত্বে সভায় সেনাবাহিনীর ১৬ পদাতিকের সিইও লেফটেন্যান্ট কর্নেল আশরাফুল উদ্দিন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানসহ জেলার বিভিন্ন দপ্তরের প্রধানগণ, গণমাধ্যমকর্মী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

উপদেষ্টা আসিফ মাহমুদ বলেন, আমরা এমন একটা রাষ্ট্রের দায়িত্ব নিয়েছি।  রাষ্ট্রের সকল অঙ্গকে ধ্বংস করে দেওয়া হয়েছে, অকার্যকর করে রাখা হয়েছে। আমরা একটা জাতীয় ঐক্যের বাংলাদেশ চাই। তবে বন্যা আমাদের ঐক্যবদ্ধ করেছে।

এর আগে  যুব ও ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া বেগমগঞ্জের টেকনিক্যাল স্কুল আশ্রয়কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় তিনি বাসিন্দাদের সঙ্গে কথা বলেন এবং তাদের খোঁজখবর নেন। তারপর আশ্রয়কেন্দ্রের বাসিন্দাদের পুনর্বাসন ও সরকারি সহায়তার বিষয়ে আশ্বস্ত করেন তিনি।
 

Link copied!