• ঢাকা
  • বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬

দেশের সব হাসপাতালে স্বাভাবিক সূচিতে ফিরছে চিকিৎসাসেবা


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২৪, ০৬:৫৯ পিএম
দেশের সব হাসপাতালে স্বাভাবিক সূচিতে ফিরছে চিকিৎসাসেবা
চিকিৎসাসেবা। ফাইল ফটো

দেশের সব হাসপাতালে বুধবার (৪ সেপ্টেম্বর) থেকে আবারও স্বাভাবিক সূচিতে চলবে চিকিৎসাসেবা।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) আন্দোলনরত চিকিৎসকদের পক্ষে এ তথ্য জানান ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের আবাসিক ডা. আব্দুল আহাদ।

আব্দুল আহাদ বলেন, “পূর্ব ঘোষণা অনুযায়ী, সকাল ৮টা থেকে দুই ঘণ্টা আমরা অবস্থান কর্মসূচি পালন করেছি। এরপর সকাল ১০টা থেকে আমাদের বহির্বিভাগে সেবা চালু হয়েছে। চিকিৎসকরাও বহির্বিভাগসহ অন্যান্য বিভাগে কাজে যোগ দিয়েছেন। বুধবার থেকে সারা দেশের হাসপাতালগুলোতে স্বাভাবিক সূচিতে চিকিৎসাসেবা দেওয়া হবে।”

এর আগে গত ৩১ আগস্ট রোগীর মৃত্যুর ঘটনায় অবহেলার অভিযোগে ঢামেক হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলা হয়। এর প্রতিবাদে পরদিন থেকে ‘কমপ্লিট শাটডাউন’ পালন করেন ঢামেকসহ সরকারি হাসপাতালের চিকিৎসকরা। হামলাকারীদের গ্রেপ্তার-বিচার, নিরাপদ কর্মস্থল নিশ্চিত করাসহ চার দফা দাবিতে তারা এই কর্মসূচি পালন করেন।

পরে দাবি পূরণের আশ্বাস পেয়ে রোববার (১ সেপ্টেম্বর) রাত পৌনে ৮টার দিকে প্রায় ১২ ঘণ্টা পর কর্মবিরতি স্থগিত করে কাজে ফেরেন চিকিৎসকরা। 

সোমবার (২ সেপ্টেম্বর) ঘোষণা করা হয়, আজ থেকে সীমিত পরিসবে বহির্বিভাগ সেবা এবং পুরোপুরিভাবে ইনডোর ও জরুরি বিভাগের সেবা চালু থাকবে। এ ছাড়া চিকিৎসকরা তাদের দাবি আদায়ে আন্দোলন চালিয়ে যাবেন বলেও জানান।

Link copied!