• ঢাকা
  • শুক্রবার, ২৫ অক্টোবর, ২০২৪, ৯ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬

নিষিদ্ধ সংগঠনের কর্মীদের বড় ‘দুঃসংবাদ’ দিলেন উপদেষ্টা আসিফ


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৪, ০৭:২১ পিএম
নিষিদ্ধ সংগঠনের কর্মীদের বড় ‘দুঃসংবাদ’ দিলেন উপদেষ্টা আসিফ
আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। ফাইল ফটো

কোনো নিষিদ্ধ সংগঠনের কর্মীরা সরকারি চাকরিতে যুক্ত হতে পারবেন না বলে জানিয়েছেন অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া এবং শ্রম ও কর্মসংস্থান উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি এ তথ্য জানিয়েছেন।

পোস্টে আসিফ মাহমুদ লিখেছেন, “নিষিদ্ধ সংগঠনের কোনো সদস্য প্রজাতন্ত্রের কর্মে নিযুক্ত হতে পারবে না। যেসব নিয়োগ এখনো প্রক্রিয়াধীন আছে, সেখান থেকেও তাদের বাদ দেওয়া হবে। পরবর্তী সার্কুলারে শূন্য পদগুলোতে মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।”

আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার পোস্ট। ছবি : সংগৃহীত

আসিফ মাহমুদ আরও লিখেছেন, “ফলে আসন্ন সার্কুলারগুলোতে সংখ্যাগত দিক থেকে অধিক সংখ্যক প্রার্থীর নিয়োগের সুযোগ তৈরি হবে। ঘুষ দিয়ে নিয়োগ বাণিজ্য বন্ধে সরকার বদ্ধপরিকর। নিয়োগের জন্য ঘুষ দেওয়া এবং নেওয়া থেকে বিরত থাকুন।”

এদিকে দেশে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩২ করার সিদ্ধান্ত নিয়েছে অন্তর্বর্তী সরকার। বৃহস্পতিবার অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা পরিষদের সভায় এই সিদ্ধান্ত হয়।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী, একজন প্রার্থী সর্বোচ্চ তিন বার বিসিএসে বসতে পারবেন, এমন ধারা সংযোজিত হবে বলেও উপদেষ্টা পরিষদের সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে। “সরকারি চাকরি আইন, ২০১৮”-এর ধারা ৫৯-এ প্রদত্ত ক্ষমতাবলে জনপ্রশাসন মন্ত্রণালয় শিগগিরই এমন ধারা সংযোজন করবে।

এর আগে বুধবার (২৩ অক্টোবর) রাতে এক প্রজ্ঞাপনের মাধ্যমে সন্ত্রাসী সংগঠন হিসেবে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছে সরকার।

Link copied!