• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৪ কিলোমিটার যানজট


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১০, ২০২৪, ১২:৩৪ পিএম
ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ১৪ কিলোমিটার যানজট

শারদীয় দুর্গাপূজার চার দিনের ছুটির প্রথম দিনে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে তীব্র যানজট দেখা দিয়েছে। মহাসড়কের সিদ্ধিরগঞ্জের সানারপাড় থেকে সোনারগাঁওয়ের চৈতী গার্মেন্টস এলাকা পর্যন্ত চট্টগ্রামমুখী লেনে ১৪ কিলোমিটার সড়কজুড়ে এই যানজট সৃষ্টি হয়েছে। বাকি অংশে তীব্র যানজট না থাকলেও যানবাহন ধীরগতিতে চলাচল করছে।

তবে মহাসড়কের ঢাকামুখী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে। 

বৃহস্পতিবার (১০ অক্টোবর) ভোর ৪টা থেকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত যানবাহন আটকে থাকতে দেখা গেছে। মহাসড়কের বিভিন্ন পয়েন্টে এ দৃশ্য দেখা গেছে।

এদিকে চার দিনের ছুটিকে কেন্দ্র করে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ অংশে বেড়েছে পরিবহন ও যাত্রীর চাপ। পাশাপাশি টিকিট কাউন্টারগুলোতে যানবাহনের জন্য যাত্রীদের দীর্ঘক্ষণ অপেক্ষা করতে দেখা গেছে।

কুমিল্লার উদ্দেশে সাইনবোর্ড এলাকা থেকে বাসে উঠেছেন জিয়াউল ইসলাম। তিনি বলেন, “এক ঘণ্টায় চিটাগং রোডে এসে পৌঁছাইছি। বাকি পথ যেতে আরও কতক্ষণ লাগবে কোনো ধারণাই করতে পারছি না।”

শাহজাহান নামের আরেক যাত্রী বলেন, “টানা চার দিনের ছুটি পেয়ে পরিবার নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছি। কিন্তু যানজট আর অতিরিক্ত গরমের কারণে এখন অসুস্থ হয়ে যাচ্ছি সবাই।”

এ বিষয়ে কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বলেন, “একদিকে টানা ছুটিকে কেন্দ্র করে মহাসড়কে যানবাহনের চাপ, আরেক দিকে মহাসড়কের লাঙ্গলবন্দ এলাকায় খানাখন্দের কারণে যানবাহনগুলো যথাসময়ে এক স্থান থেকে আরেক স্থান যেতে পারছে না। এর ফলে এই যানজটের সৃষ্টি হয়েছে। কিছু গাড়ি উল্টো পথে প্রবেশ করায় এই যানজট আরও তীব্র আকার ধারণ করেছে।”

তিনি আরও বলেন, “যানজট নিরসনে আমরা কাজ করছি। আশা করছি খুব শিগগির যান চলাচল স্বাভাবিক হয়ে আসবে।”

Link copied!