• ঢাকা
  • বুধবার, ২৩ অক্টোবর, ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬

‘বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করতে হবে’


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ২৮, ২০২২, ০২:২৫ পিএম
‘বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করতে হবে’

বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করতে হবে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

রোববার (২৮ আগস্ট) সকালে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তর আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

মেয়র আতিক বলেন, “বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করতে হবে। চিন্তায় ও কর্মে বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ও তা বাস্তবায়ন করতে পারলেই তাঁর স্বপ্নের সোনার বাংলা প্রতিষ্ঠা সম্ভব। তাঁর স্বপ্নের গণতান্ত্রিক ও সাম্প্রদায়িক সমাজভিত্তিক সুখী ও সমৃদ্ধ বাংলাদেশ গড়াই হোক শোকাবহ আগস্টে আমাদের অঙ্গীকার।”

ডিএনসিসি মেয়র বলেন, “শোকাবহ আগস্টে ঘটেছিলো ইতিহাসের নৃশংস ঘটনা। একটি পরিবারকে শিশুসহ হত্যার বিচার চেয়ে শেখ হাসিনা, শেখ রেহানাকে ঘুরতে হয়েছে ক্ষমতাসীনদের দ্বারে দ্বারে। কেউ বিচার করেনি। তাঁদের বুক চাপা কান্না সেদিন কেউ শোনেনি।”

মেয়র আতিক বলেন, “শোকাবহ এই আগস্টে আমাদের দাবি, অবিলম্বে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে ফাঁসির রায় কার্যকর করতে হবে। তাদের সব ধরনের সম্পত্তি বাজেয়াপ্ত ঘোষণা করতে হবে। কমিশন গঠন করে ষড়যন্ত্রকারীদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে।”

ঢাকা উত্তর সিটির মেয়র বলেন, “বঙ্গবন্ধুর পলাতক খুনিরা বিভিন্ন দেশে অবস্থান করছে। আমরা দেখতে পাচ্ছি খুনিদের আশ্রয় দেওয়া সেই দেশের প্রতিনিধিরা আমাদের দেশের মানবাধিকার বিষয়ে কথা বলেন। দয়া করে মানবাধিকার বিষয়ে কথা বলার আগে অবিলম্বে বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে দিন।”

আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন সভাপতি মণ্ডলীর সদস্য মো. আব্দুর রহমান।

ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সভাপতি মো. ইব্রাহিম হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান হৃদয়ের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের সঙ্গে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি.এম. মোজাম্মেল হক।

Link copied!