• ঢাকা
  • শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১, ১৪ রবিউস সানি ১৪৪৬

‘উপমহাদেশে বীমাশিল্পের পটভূমি ও আমাদের বর্তমান’ বইয়ের মোড়ক উন্মোচন


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ১৮, ২০২৪, ০৯:১৩ এএম
‘উপমহাদেশে বীমাশিল্পের পটভূমি ও আমাদের বর্তমান’ বইয়ের মোড়ক উন্মোচন

‘উপমহাদেশে বীমাশিল্পের পটভূমি ও আমাদের বর্তমান’ বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাজধানীর একটি ভবনে আনুষ্ঠানিকভাবে বইটির মোড়ক উন্মোচন করা হয়। বইটি আহমদ ফারুকের সংগ্রহ ও সম্পাদনায় জাগতিক প্রকাশন থেকে প্রকাশিত হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের বহুমুখী শিল্পোদ্যোক্তা আবদুল আউয়াল মিন্টু। তিনি বইটি সম্পর্কে বলেন, “বীমাশিল্পের ওপর গুরুত্বপূর্ণ একটি বই হাতে পেয়ে আমরা আনন্দিত। বীমাশিল্পের ইতিহাস নিয়ে লেখা বইটি পড়ে বীমাশিল্পের সঙ্গে যুক্ত অনেকেই উপকৃত হবেন।”

বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষক ও বীমা চিন্তক কাজী মোরতুজা আলী। তিনি বলেন, “বীমা সম্পর্কে এ দেশের তরুণদের জানতে হবে। শুধু কর্মচারী নয়, বীমাশিল্পে তরুণ উদ্যোক্তাদের আসতে হবে।”

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি নাসির উদ্দিন আহমেদ (পাভেল)। তিনি বলেন, “বইটির সম্পাদক আহমদ ফারুক সাহেব একটি ঐতিহাসিক কাজ করেছেন, যা দেশের প্রত্যেকটি ইন্স্যুরেন্স কর্মীর পড়া উচিত।”

অতিথি বক্তা হিসেবে আরও উপস্থিত ছিলেন এশিয়ান রি-ইন্স্যুরেন্স করপোরেশনের ইভিপি ও মেম্বার বোর্ড অব ম্যানেজমেন্ট আলমগীর কবির। তিনি বলেন, “প্রকাশিত বইটি বাংলাদেশের বীমা সেক্টরে মাইলফলক হিসেবে থাকবে। এরপর রি-ইন্স্যুরেন্স নিয়েও বাংলাদেশে অনেক কাজ করা বাকি। কাজ করার আগে ঠিক করতে বর্তমান ম্যানেজমেন্ট ও মানসিকতা।”

এ ছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বীমাশিল্পের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও বিভিন্ন পেশাজীবী পর্যায়ের ব্যক্তিরা।

Link copied!