• ঢাকা
  • শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

প্রকাশক আলমগীর হোসেন আর নেই


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০২:১৬ পিএম
প্রকাশক আলমগীর হোসেন আর নেই

অবসর প্রকাশনীর কর্ণধার আলমগীর হোসেন আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর ধানমন্ডির নিজ বাসভবনে শেষ নিশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান এই প্রকাশক। তার বয়স হয়েছিল ৮৫ বছর।

ছেলে নূর-ই-মুনতাকিন আলমগীর জানান, তার বাবা বাসায় অচেতন হয়ে পড়েন। বেলা ১১টার দিকে তাকে ধানমন্ডির ল্যাবএইড হাসপাতালে নেওয়া হয়। পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। হাসপাতালে আনার আগেই তিনি মারা যান বলে জানান চিকিৎসক।

আলমগীর হোসেন দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন বলে জানান তার ছেলে। তিনি বলেন, আজ বাদ জুম্মা ধানমন্ডির তাকোয়া মসজিদে তার বাবার জানাজা হবে। পরে তাকে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

একসময় সাপ্তাহিক বিচিত্রায় সাংবাদিকতা করতেন আলমগীর হোসেন। পরে সাংবাদিকতা ছেড়ে প্রকাশনায় চলে আসেন। ১৯৮৫ সালে তার অবসর প্রকাশনীর যাত্রা শুরু হয়। তার প্রকাশনী থেকে হাজারো বই প্রকাশিত হয়েছে।

আলমগীর হোসেন বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল পুস্তক প্রকাশক সমিতির প্রতিষ্ঠাকালীন সদস্য ছিলেন। বাংলাদেশের প্রকাশনা জগতের এই কিংবদন্তিতুল্য প্রকাশকের মৃত্যুতে প্রকাশনাশিল্পে শোকের ছায়া নেমে এসেছে।

সাহিত্য-সংস্কৃতি বিভাগের আরো খবর

Link copied!