• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬

মাজিদ-অঞ্জন-শি’র মাস্টারক্লাসের নিবন্ধন চলছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩, ০২:৩৫ পিএম
মাজিদ-অঞ্জন-শি’র মাস্টারক্লাসের নিবন্ধন চলছে

দ্বাবিংশ ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মাস্টারক্লাসে নিবন্ধন করার সময় বাকি আর মাত্র কয়েকদিন। উৎসব চলাকালে ২৭ জানুয়ারি বিশ্বখ্যাত ইরানি চলচ্চিত্রকার মাজিদ মাজিদি, দুই বাংলার প্রখ্যাত অভিনেতা-নির্মাতা-গায়ক অঞ্জন দত্ত, চীনের চলচ্চিত্র পণ্ডিত শি চুয়ান ঢাকায় উপস্থিত থেকে কথা বলবেন চলচ্চিত্র নিয়ে। বাংলাদেশ জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব মিলনায়তনে অঞ্জন দত্তের মাস্টারক্লাসটি সঞ্চালনা করবেন বাংলাদেশের চলচ্চিত্র সমালোচক বিধান রিবেরু।
 

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পরিচালক আহমেদ মুজতবা জামাল সংবাদ প্রকাশকে জানান, মাস্টারক্লাসের রেজিস্ট্রেশন শুরু হয়েছে পয়লা ডিসেম্বর থেকে, এটা চলবে এ বছরের শেষদিন পর্যন্ত। দেশের যে কোনো প্রান্ত থেকে যে কেউ নিবন্ধন করতে পারবেন। শিক্ষার্থীরা যেন এই গুণীজনদের কথা সামনে থেকে শুনতে পারেন সেজন্য তাদের নিবন্ধনের ক্ষেত্রে ছাড় রয়েছে বলেও জানান উৎসব পরিচালক। 
 

আসন থাকা সাপেক্ষে, নির্দিষ্ট লিংকে গিয়ে প্রয়োজনীয় তথ্য ও ছবি দিয়ে মাস্টারক্লাসের জন্য নিবন্ধন করা যাবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। লিংকে ওইদিনের পুরো কর্মসূচি পাওয়া যাবে।  
 

লিংক: https://songbadprokash.com/diffmasterclass/
 

২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হবে আগামী বছরের ২০ জানুয়ারি, শেষ হবে ২৮ জানুয়ারি। ৯ দিনব্যাপী উৎসবে প্রদর্শিত হবে ৭৫টি দেশের প্রায় আড়াইশটি চলচ্চিত্র।  ২০২৪ সালের এই উৎসবে ১০টি বিভাগে প্রতিযোগিতার আয়োজন করা হচ্ছে। উৎসব চলাকালে দেশি-বিদেশি চলচ্চিত্র প্রদর্শিত হবে আলিয়ঁস ফ্রসেইজ, বাংলাদেশে শিল্পকলা একাডেমি, জাতীয় জাদুঘর অডিটরিয়াম ও স্টার সিনেপ্লেক্সে।
 

১৯৯২ সাল থেকে “নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ” স্লোগানকে সামনে রেখে, নিয়মিত এই চলচ্চিত্র উৎসবের আয়োজন করে আসছে রেইনবো ফিল্ম সোসাইটি। এই সোসাইটি প্রতিষ্ঠিত হয় ১৯৭৭ সালে।
 

Link copied!