• ঢাকা
  • সোমবার, ০৮ জুলাই, ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ১ মুহররম ১৪৪৫

বর্ষার মৌসুমে কেমন শাড়ি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ৪, ২০২৪, ০৪:৫১ পিএম
বর্ষার মৌসুমে কেমন শাড়ি
ছবি: সংগৃহীত

মৌসুম বদলের সঙ্গে সঙ্গেই ফ্যাশনে বদল আসে। ফ্যাশনিস্তরা ট্রেন্ডিং পোশাকে ঝুঁকে পড়েন। বাঙালিরা যদিও শাড়ির ফ্যাশনকেই আঁকড়ে রাখে। গ্রীষ্ম, বর্ষা, শীত কিংবা বসন্ত যেকোনো ঋতুতেই শাড়ির ফ্যাশনে নতুনত্ব আনেন। যারা শাড়ি পরতে ভালোবাসেন তারা আলমারি খুলেই বর্ষার উপযোগী শাড়ি বাছাইয়ে লেগে পড়েছেন। মেঘলা আকাশে, ঝিরিঝিরি বৃষ্টিতে মন খারাপের মেলায় শাড়ি পড়তে ভালোই লাগে। কিন্তু বৃষ্টির আনন্দে মন ভালো করতে মেঘলা দিনে ঝলমলে উজ্জ্বল রঙের পোশাক বা শাড়ি পরার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। তাই বর্ষায়  আলমারি জুড়ে গাঢ় রঙ নয়, বরং উজ্জ্বল রঙের শাড়ির কালেকশন রাখুন।

ফ্যাশন বিশেষজ্ঞরা বলছেন, উজ্জ্বল রঙ মন ভালো করে দেয়। এই বিষয়ে গুরুত্ব দিয়েই বদলে গেছে বর্ষার ফ্য়াশন ট্রেন্ড। উজ্জ্বল রঙের কুর্তা, ড্রেস এবং শাড়ি দখল করে নিয়েছে বর্ষার ফ্যাশন বাজার। এই বছর বর্ষার ফ্যাশনে সুপারহিট যেসব শাড়ি ট্রেন্ডে রয়েছে চলুন জেনে নেই।

সুতির হ্যান্ডলুম শাড়ি

বর্ষার মৌসুমে সুতির হ্যান্ডলুম শাড়ি কালেকশনের রাখতেই হবে। এই শাড়ি অত্যন্ত আরামদায়ক। কোথাও বেড়াতে যাচ্ছেন কিংবা অফিসে যেতে আপনার সাজে এলিগেন্ট এথনিক ছোঁয়া দেবে এই শাড়ি। হ্যান্ডলুম শাড়ির সঙ্গে সুন্দর একটি ব্লাউজও ম্যাচিং করে নেবেন। আর সেই সঙ্গে দিন হালকা সাজ। কপালে ছোট টিপ। আপনাকে দারুন ফুটিয়ে তুলবে।

লিনেন কিংবা সিন্থেটিক ব্লেন্ড শাড়ি

বর্ষায় লিনেন কিংবা সিন্থেটিক ব্লেন্ড শাড়িও ট্রেন্ডে থাকে। এসব শাড়ি কম বাজেটেই কেনা যাবে। লিনেন কিংবা সিন্থেটিক ব্লেন্ড শাড়ি পরলে আপনার ফ্যাশন সেন্সের প্রশংসা পঞ্চমুখ হবেন সবাই। সঙ্গে ম্যাচিং অ্যাকসেসরিজও পরে নিতে ভুলবেন না।

রঙিন শিফন শাড়ি

বর্ষা মৌসুমে বেশ ফ্যাশনেবল থাকে শিফন শাড়ি। সিনেমার নায়িকাদেরকেও শিফন শাড়ি পড়ে  বৃষ্টিতে ভিজতে দেখা যায় বড়পর্দায়। সেই থেকেই বর্ষার আদর্শ পছন্দ হয়ে উঠেছে শিফন শাড়ি।  উজ্জ্বল রঙের শিফন শাড়ি আপনার কালেকশনেও রাখতে পারেন। বাজেট কম হলেও এই শাড়ি কেনা যাবে। এতে বর্ষায় স্টাইলিশ লুক দিতে খুব বেশি খরচাও হবে না।

ফ্লোরাল শাড়ি

মেঘলার দিনে ডিটিটাল প্রিন্টের রঙিন ফ্লোরাল শাড়ি পরতে পারেন। রঙিন ফুলের প্রিন্ট করা এসব শাড়ি পরলে মন ভালো হয়ে যায়। যদিও সব মৌসুমেই এই শাড়ি ট্রেন্ডে থাকে। জর্জেট, সুতি, সিল্কসহ বিভিন্ন ফ্যাব্রিকের ফ্লোরাল প্রিন্টের শাড়ি রয়েছে। যার দামও থাকে নাগালের মধ্যেই।  এছাড়াও ফুলের বাইরে জ্যামিতিক নকশা কিংবা মানুষের ছবির থ্রিডি প্রিন্টের শাড়িও পাওয়া যাচ্ছে। এসব শাড়ির সঙ্গে একরঙা ব্লাউজ পরলে বেশ মানাবে।

Link copied!