• ঢাকা
  • বুধবার, ২১ আগস্ট, ২০২৪, ৬ ভাদ্র ১৪৩১, ১৬ সফর ১৪৪৫

বিয়েতে রাধিকার পরনে লাল-সাদা লেহেঙ্গা, গলায় পুরোনো গয়না


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৩, ২০২৪, ০৯:১১ পিএম
বিয়েতে রাধিকার পরনে লাল-সাদা লেহেঙ্গা, গলায় পুরোনো গয়না
ছবি: সংগৃহীত

কয়েকদিন ধরেই পুরো বিশ্বের নেটিজেনদের নজর ছিল ভারতের ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলে অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ের দিকে। বিশেষ করে বিয়েতে কে কী পরছেন, বিয়ের আয়োজনে কী কী থাকছে, খাবারের আয়োজনে কী থাকছে, আন্তর্জাতিক অঙ্গনের কোন কোন সেলিব্রিটিরা বিয়েতে উপস্থিত হয়েছে-এমন অনেক কিছু নিয়েই কৌতুহলের শেষ নেই। 

আম্বানি পরিবারের বিয়ের আয়োজনের শুরু থেকেই লাইমটাইটে ছিল জমকালো চোখ ঝলকানো পোশাকগুলো। নীতা আম্বানি, ইশা আম্বানি, শ্লোকা আম্বানি আরকনে রাধিকা মার্চেন্টের পরনের পোশাকের দিকে ছিল সবার নজর। রাজকীয় বিয়ের আয়োজনের পোশাকও ছিল রাজকীয়। বিশেষ করে বিয়ের মূল অনুষ্ঠানে রাধিকার পোশাক আর সাজগোজ নিয়ে ফ্যাশন দুনিয়ায় চর্চা ছিল তুঙ্গে।

বিয়ের আনুষ্ঠানিকতা ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে। এরপরই নববধূ আর বরের ছবি প্রকাশ পায় নেটদুনিয়ায়। রাধিকার অপরূপ সৌন্দর্য ধরা পড়ে  সেই ছবিতে। ভারতের ফ্যাশন ডিজাইনার আবু জানি ও সন্দীপ খোসলার নকশা করা লাল-সাদা রঙের লেহেঙ্গায় সেজেছেন রাধিকা। তার গলায় ছিল হিরের রানি হার ও চোকার। জানা যায়, রাধিকার তার বোনের বিয়ের গয়নাই নিজের বিয়েতে পরেছেন। 

২০২০ সালে রাধিকার দিদি অঞ্জলি মার্চেন্ট নিজের বিয়েতে একই গয়না পরেছিলেন। নিজের বিয়েতে কেন পুরনো গয়না পরলেন রাধিকা তা নিয়েও চারদিকে চর্চা শুরু হয়। 

জানা যায়, রাধিকার পরনে পুরোনো সেই গয়না হচ্ছে রাধিকার দিদিমার। দিদিমা, মা, দিদি এবং সবশেষে রাধিকা— প্রজন্ম পরম্পরায় বিয়েতে  এই গয়না পরার চল রয়েছে রাধিকার পরিবারে। গলার চোকার থেকে কানের দুল, মাথার টিকলি থেকে হাতপদ্ম- সবই ছিল রাধিকার দিদি মা। যা বিয়ের দিন রাধিকার অঙ্গে শোভা পায়।

এদিকে বর অনন্ত আম্বানির দিকেও ছিল ফ্যাশনপ্রেমিদের নজর। কমলা শেরওয়ানির বুকের বাঁ দিকে ছিল একটি হাতির ব্রোচ। তার মাথায় ছিল  লাল পাগড়ি, আর কপালে ছিল তিলক লাগানো।

বিশ্বের ধনপতিদের মধ্যে অন্যতম মুকেশ আম্বানি ছেলের বিয়েতে প্রায় ৫০০০ কোটি টাকা খরচ করেছেন বলে জানা গেছে। ২০২৪ সালের মার্চ  মাস থেকেই শুরু হয়েছিল অনন্ত-রাধিকার বিয়ের তোড়জোড়। ওই সময় জামনগরে বিশাল আয়োজনের মধ্য দিয়ে শুরু হয় বিয়ের আয়োজন। এরপর ইতালিতে বিলাসবহুল ক্রুজ়ে প্রাক্-বিবাহ অনুষ্ঠানের  আয়োজন হয়। সবশেষে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয় ১২ জুলাই।

Link copied!