• ঢাকা
  • মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪, ৬ কার্তিক ১৪৩১, ১৮ রবিউস সানি ১৪৪৬

একসঙ্গে ৩৮ কুকুর নিয়ে ভ্রমণ, গড়লেন বিশ্ব রেকর্ড


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০১:৫২ পিএম
একসঙ্গে ৩৮ কুকুর নিয়ে ভ্রমণ, গড়লেন বিশ্ব রেকর্ড
ছবি- সংগৃহীত

একসঙ্গে ৩৮টি কুকুর নিয়ে আধা মাইলে বেশি পথ ভ্রমণ করে বিশ্ব রেকর্ড করেছেন মিচেল রুডি। কানাডার এই নাগরিক কুকুর নিয়ে ভ্রমণের মধ্য দিয়ে কুকুর দত্তকের প্রচারণা চালান। এসময় তিনি আধা মাইল পথ হেটেছেন। আর তাই তার নাম এখন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

মিচেল রুডি কুকুর খুব ভালোবাসেন। তিনি চান প্রতিটি কুকুর একটি নিরাপদ জীবন পাক। প্রাণীর প্রতি ভালোবাসা থেকেই তিনি এ কাজ করেন। রুডি ভ্রমণের জন্য যেসব কুকুর নিয়ে বের হয়েছিলেন সেগুলো কোরিয়ান কে৯ রেসকিউ শেল্টার থেকে পাঠানো।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসকে রুডি বলেন, ‘এসব কুকুরের কয়েকটি “পাপি মিল ইন্ডাস্ট্রি”(যেখানে পোষা প্রাণী হিসেবে বাজারে বিক্রির জন্য বাণিজ্যিক ভিত্তিতে কুকুরছানা জন্ম দেওয়া হয়) থেকে নেওয়া। আবার মাংসের জন্য কুকুর পালা হয়, এমন এলাকা থেকে উদ্ধার করে আনা হয়েছে।’

রুডির ভ্রমণ সঙ্গী কুকুরগুলোর প্রতিটির গলায় আলাদা আলাদা কলার পরানো ছিল। কলারের সঙ্গে বেল্ট সংযোগ করে দুই হাতে ধরে ছিলেন রুডি। এসময় কুকুরগুলো নিজেরাই হেঁটে হেঁটে সামনে এগিয়েছে এবং শূন্য দশমিক ৬ মাইল পথ হাঁটে।

এর আগে কুকুর নিয়ে ভ্রমণে বিশ্ব রেকর্ড করেছিলেন দক্ষিণ কোরিয়ার গোয়েসান কাউন্টির এক ব্যক্তি। তিনি একসঙ্গে ৩৬টি কুকুর নিয়ে ভ্রমণে বের হয়েছিলেন।

Link copied!